কর্মসূচিতে না যাওয়ায় ২৫ ছাত্রকে রড দিয়ে পেটাল ছাত্রলীগ

কর্মসূচিতে না যাওয়ায় ২৫ ছাত্রকে রড দিয়ে পেটাল ছাত্রলীগ
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রথম বর্ষের ২৫ জন ছাত্রের ওপর হামলা ও মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এদের মধ্যে মনির নামে এক শিক্ষার্থীকে মারধরের পর লুকিয়ে রাখা হয়। পরে হল প্রশাসন ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে রাত ২টায় বঙ্গবন্ধু হল থেকে তাকে উদ্ধার করা হয়। শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

হলের প্রথম বর্ষের শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, গত বুধবার মধুর ক্যান্টিনে ছাত্রলীগের কর্মসূচি ছিল। বেশ কয়েকজন ছাত্র কর্মসূচিতে না যাওয়ায় রাতে তাদের ‘গেস্টরুমে’ ডাকা হয়। কর্মসূচিতে না থাকা ছাত্রদের হলে থাকতে নিষেধ করা হয়। কিন্তু নিষেধ না মানায় প্রথম বর্ষের সব শিক্ষার্থীকে রাতে হলের ২১২ নম্বর রুমে ডেকে নিয়ে ২৫ শিক্ষার্থীকে লোহার রড, বাঁশ, স্ট্যাম্প দিয়ে এলোপাথাড়ি পিঠিয়ে আহত করা হয়।

মারধরে সাইকোলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোলেমান রনি, পপুলেশন সায়েন্সেস বিভাগের মাহমুদুল হাসান, স্বাস্থ্য অর্থনীতির রুবেল হোসেন নেতৃত্ব দেন। মারধরকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের অনুসারী।

আরো পড়ুন: ঢাবিতে নির্মিত হচ্ছে ‘জয় বাংলা’ হল

অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাদের সাড়া পাওয়া যায়নি।

হামলার বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়া রহমান বলেন, ‘আমরা এ ঘটনার তদন্তের জন্য হলের শিক্ষকদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করব। কেউ অপরাধ করলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত