ঢাকা বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬
২০ °সে

বশেমুরবিপ্রবির সাংবাদিক বহিষ্কার ও হয়রানির ঘটনায় বাকৃবিসাসের মানববন্ধন

বশেমুরবিপ্রবির সাংবাদিক বহিষ্কার ও হয়রানির ঘটনায় বাকৃবিসাসের মানববন্ধন
বাকৃবিসাসের মানববন্ধন। ছবি: ইত্তেফাক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ডেইলি সানের সাংবাদিক ফাতিমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টি.এস.সির সামনে ওই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা ফাতিমা তুজ জিনিয়াকে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে বুশেমুরবিপ্রবির ভিসি ড. খোন্দকার নাসিরুদ্দিনের ঘৃণিত কর্মকাণ্ডের জন্য দ্রুত পদত্যাগ ও সারাদেশে সকল বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতা নিশ্চিতকরণের দাবি জানায়। এছাড়া বশেমুরবিপ্রবির শিক্ষার্থী ও সাংবাদিক শামস জেবিনের ওপর হামলায় জড়িতদের দ্রুত বিচারের দাবিও জানায় তারা।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবি জবিসাসের

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর বশেমুরবিপ্রবির আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ফাতেমা তুজ জিনিয়াকে তার ফেসবুকের স্ট্যটাসের ওপর ভিত্তি করে এক সেমিস্টারের জন্য সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্যদের আন্দোলনের মুখে গত ১৮ সেপ্টেম্বর এ বহিষ্কারনামা প্রত্যাহার করা হয়।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন