ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
২৬ °সে

বঙ্গবন্ধু স্মরণে বছরব্যাপী নানা কর্মসূচি পালন করবে ঢাবি

বঙ্গবন্ধু স্মরণে বছরব্যাপী নানা কর্মসূচি পালন করবে ঢাবি
ফাইল ছবি

জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সারা বছর শ্রদ্ধা জানাবে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় এ কথা জানান।

বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে ৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় বিশেষ সমাবর্তনে বঙ্গবন্ধুকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি’ দেওয়া হবে। সমাবর্তন বক্তা হিসেবে অংশ নেবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিত্ ব্যানার্জি। অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: মুজিব-ইয়াহিয়া বৈঠক নিয়ে উৎকণ্ঠা

ঢাবিতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টি’ প্রতিষ্ঠা, আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন, প্রামাণ্যচিত্র নির্মাণ এবং ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক গ্রন্থ প্রকাশ করা হবে বলে উপাচার্য জানান। এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে গতকাল বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

ইত্তেফাক/ইউবি

ঘটনা পরিক্রমা : মুজিববর্ষ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৬ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন