বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

নিষিদ্ধ হলো জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’

নিষিদ্ধ হলো জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’
ফাইল ছবি

অবশেষে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ নিষিদ্ধ করা হয়েছে। আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (রাজনৈতিক শাখা-২) মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিষিদ্ধের আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকার মনে করে, ‘আল্লাহর দল‘ নামে জঙ্গি সংগঠনটির ঘোষিত কার্যক্রম দেশের শান্তি-শৃঙ্খলা পরিপন্থী। ইতোমধ্যে সংগঠনটির কার্যক্রম জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশে এর কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আদেশটি অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ২ নভেম্বর দৈনিক ইত্তেদফাকে ‘ কালো তালিকাভুক্ত আট জঙ্গি সংগঠন নিষিদ্ধ হয়নি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে বলা হয়, ‘পুলিশের বিশেষ শাখা (এসবি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক শাখায় একটি তালিকা দিয়েছে। আল্লাহর দল, উলামা আঞ্জুমানে আল বাইয়্যিনাত, নব্য জেএমবি, দাওলাতুল ইসলাম বাংলাদেশ, হেযবুত তওহিদ, আত-তামকীন, তামীরউদ্দীন বাংলাদেশ ও তৌহিদী ট্রাস্ট নিষিদ্ধ করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।’ রিপোর্ট প্রকাশ হওয়ার পর ৩ নভেম্বর বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)-এর সংলাপে অংশ নিয়ে ‘আল্লার দল’সহ ৮টি সংগঠন নিষিদ্ধ ঘোষণার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আরও পড়ুন: খোকার সম্মানে বৃহস্পতিবার ডিএসসিসির ছুটি

তিনি বলেন, আটটি সংগঠনের তথ্য গোয়েন্দো পুলিশের হাতে এসেছে। যাচাই-বাছাইয়ের পর ওই সংগঠনগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত