করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে গুজব ছাড়ানোর অভিযোগে আটক ৫

করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে গুজব ছাড়ানোর অভিযোগে আটক ৫
ছবি: সংগৃহীত

‘নভেল করোনা ভাইরা-২০১৯ বাংলাদেশে ছড়িয়েছে পড়েছে, এতে আক্রান্ত হয়েছে বাংলাদেশের দুইজন মারা গেছেন।’ বিভিন্ন ফেসবুক গ্রুপ ও নিউজ পোর্টালের মাধ্যমে এই গুজব ছড়িয়ে দেয়ার অভিযোগে ৫ জনকে আটক করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের পুলিশ।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডে ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের তদন্ত শাখায় আনা হয়েছে। বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম।

তিনি বলেন, দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো, শেখ রানা (ফেসবুক আইডি), এম এ হাসনাত জামিল (ফেসবুক আইডি) সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বাংলাদেশে নভেল করোনা ভাইরাস-২০১৯ এ কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনো খবর পাওয়া যায়নি। বাংলাদেশ সরকার এবং এ দেশের জনগণ অত্যন্ত দায়িত্বশীলভাবেই এ ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে। যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত