সবার অংশগ্রহণে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ সম্ভব : এলজিআরডিমন্ত্রী 

সবার অংশগ্রহণে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ সম্ভব : এলজিআরডিমন্ত্রী 
নোয়াখালী পৌরসভার ৩টি বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা। ছবি : ইত্তেফাক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে। স্বল্প উন্নত দেশ থেকে আমরা উন্নয়নশীল দেশের কাতারে স্থান পেয়েছি। আমাদের লক্ষ্যমাত্রা উন্নত বাংলাদেশ।

মঙ্গলবার বিকালে নোয়াখালী পৌরসভার ৩টি বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, আমাদের মাথাপিছু আয় এখন দুই হাজার ডলারের বেশি। উন্নত দেশ হতে হলে আমাদের সাড়ে ১২ হাজার ডলার মাথা পিছু আয়ের দেশে রূপান্তরিত করতে হবে। এ পরিমাণ মাথা পিছু আয় যদি করতে হয় তাহলে সকল মানুষের অংশ গ্রহণ দরকার। তা হলে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ সম্ভব।

এ উপলক্ষে নোয়াখালী পৌরসভা ভবনের বীর মুক্তিযোদ্ধা রবিউল হোসেন কচি কনভেনশন হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পৌর মেয়র শহিদ উল্যাহ খান সোহেল। বিশেষ অতিথি ছিলেন বিএমডিএফের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান, জেলা প্রশাসক খোরশেদ আলম খান ও পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

এ ছাড়া প্রকল্পে নিয়োজিত নোয়াখালী পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া,সচিব শ্যামল কুমার দত্তসহ পৌর কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক

বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) ও নোয়াখালী পৌরসভার যৌথ অর্থায়নে ১৭ কোটি ৮১ লাখ টাকা বায়ে সোনাপুর পৌর বাস টার্মিনাল, সুপার মার্কেট ও কিচেন মার্কেটসহ ৩টি প্রকল্প নির্মিত হয়েছে।

মেয়র জানান, এ তিনটি প্রকল্প বাস্তবায়নের ফলে পৌরসভার সোনাপুর এলাকার যানজট নিরসনের পাশাপাশি সাধারণ মানুষ নির্বিঘ্নে প্রতিদিনের কেনাকাটা করতে পারবে এবং পৌর শহরের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত