‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মানবিক দেশ হিসেবে স্বীকৃত’

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মানবিক দেশ হিসেবে স্বীকৃত’
বক্তব্য রাখছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: ইত্তেফাক

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ মানবিক দেশ হিসেবে স্বীকৃত।প্রধানমন্ত্রী মানবতার জননী হিসেবে স্বীকৃতি লাভ করেছেন। এ ধারা ধরে রাখতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আরো মানবিক ও গতিশীল হতে হবে।

সোমবার দিনাজপুরে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন নৌ প্রতিমন্ত্রী ।প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতার ধারায় রেড ক্রিসেন্ট সোসাইটিকে আরো মানবিক ও গতিশীল হওয়ার আহ্বান জানান তিনি।

জেলার বিরল উপজেলার মোহনা মঙ্গলপুর উচ্চ বিদ্যালয় মাঠে এদিন রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ২৫০ জন দরিদ্রের মাঝে চাল, ডাল, তেল, লবণ, চিনি ও সাবান বিতরণ করা হয়।

নৌ প্রতিমন্ত্রী বলেন, জিয়া, এরশাদ, খালেদা জিয়া এ রেড ক্রিসেন্ট সোসাইটিকে দুর্নীতির আখড়া বানিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে রেড ক্রিসেন্ট সোসাইটি আর্তমানবতার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আরো পড়ুন: মহেশপুরে অবৈধভাবে ভারতে গমনকালে শিশু-নারীসহ আটক ১৩

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১২ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে সারাবিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছেন মানবিক বাংলাদেশের প্রধানমন্ত্রী, মানবতার জননী শেখ হাসিনা। রেড ক্রিসেন্ট সোসাইটির সঙ্গে যারা জড়িত, আর্তমানবতার সেবায় তাদেরকে আরো বেশি এগিয়ে আসতে হবে। রেড ক্রিসেন্ট সোসাইটি তার কর্মকাণ্ডকে আরো জোরদার করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, রেড ক্রিসেন্ট সোসাইটির সহসভাপতি বজলুর রহমান, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

ইত্তেফাক/এএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত