শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৪র্থ ধাপে ৫৬ পৌরসভায় নির্বাচন ১৪ ফেব্রুয়ারি

আপডেট : ০৪ জানুয়ারি ২০২১, ০৭:২৫

চতুর্থ ধাপে আরো ৫৬ পৌরসভার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। 

রবিবার সন্ধ্যায় নির্বাচন ভবনে এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসির সিনিয়র সচিব মো. আলমগীর। তিনি বলেন, ৫৬ পৌরসভায় মনোনয়ন দাখিলের শেষ সময় ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহণ করা হবে ১৪ ফেব্রুয়ারি। 

তিনি আরো বলেন, ৫৬টি পৌরসভার মধ্যে ৩১টি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এবং ২৫টিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে।

১৪ ফেব্রুয়ারি যে ৫৬ পৌরসভায় ভোট : ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও (ইভিএম) ও রানীশংকাইল, রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী (ইভিএম), তানোর ও তাহেরপুর, লালমনিরহাটের লালমনিরহাট (ইভিএম) ও পাটগ্রাম, নরসিংদীর নরসিংদী ও মাধবদী (ইভিএম), রাজবাড়ীর সদর (ইভিএম) ও গোয়ালন্দ, বরিশালের মুলাদী(ইভিএম) ও বানারীপাড়া, শেরপুরের শেরপুর (ইভিএম) ও শ্রীবরদী, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ(ইভিএম), নাটোর সদর ও বড়াইগ্রাম, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, বান্দরবানের বান্দরবান (ইভিএম), বাগেরহাটের বাগেরহাট (ইভিএম), সাতক্ষীরার সাতক্ষীরা(ইভিএম), হবিগঞ্জের চুনারুঘাট (ইভিএম), কুমিল্লার হোমনা (ইভিএম) ও দাউদকান্দি (ইভিএম), চট্টগ্রামের সাতকানিয়া, পটিয়া (ইভিএম) ও চন্দনাইশ, কিশোরগঞ্জের বাজিতপুর(ইভিএম), হোসেনপুর ও করিমগঞ্জ, টাঙ্গাইলের গোপালপুর (ইভিএম) ও কালিহাতী, পটুয়াখালীর কলাপাড়া(ইভিএম), চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা (ইভিএম), ফেনীর পরশুরাম (ইভিএম), চাঁদপুরের কচুয়া(ইভিএম) ও ফরিদগঞ্জ, মাদারীপুরের কালকিনি (ইভিএম), নেত্রকোনা সদর (ইভিএম), যশোরের চৌগাছা (ইভিএম) ও বাঘারপাড়া, রাঙ্গামাটির রাঙ্গামাটি (ইভিএম), মুন্সীগঞ্জের মিরকাদিম (ইভিএম), শরীয়তপুরের ডামুড্যা, জামালপুরের মেলান্দহ, ময়মনসিংহের ফুলপুর (ইভিএম), জয়পুরহাটের আক্কেলপুর (ইভিএম) ও কালাই, নোয়াখালীর চাটখিল (ইভিএম), ব্রাহ্মণাড়িয়ার আখাউড়া (ইভিএম), লক্ষ্মীপুরের রামগতি(ইভিএম), ফরিদপুরের নগরকান্দা ও সিলেটের কানাইঘাট পৌরসভা। 

 

ইত্তেফাক/ইউবি