বরিশাল-ঢাকা নৌপথে ধর্মঘট, বিপাকে যাত্রীরা

বরিশাল-ঢাকা নৌপথে ধর্মঘট, বিপাকে যাত্রীরা
বরিশাল-ঢাকা নৌপথে ধর্মঘট চলছে। ছবি: ইত্তেফাক

লঞ্চ দুর্ঘটনার মামলায় ঢাকার মেরিন আদালতে দুই লঞ্চ মাস্টারের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর প্রতিবাদে বরিশাল-ঢাকা নৌপথে ধর্মঘটের ডাক দিয়েছেন নৌযান শ্রমিকেরা। আজ সোমবার (২৫ জানুয়ারি) বেলা ২টার দিকে তারা এই ধর্মঘটের ঘোষণা দেন। এতে বরিশাল থেকে ঢাকাসহ সারাদেশের দূরপাল্লার যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে বিপাকে পড়েছেন নৌপথের যাত্রীরা।

নৌযান শ্রমিক ফেডারেশনের বরিশাল জেলার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার একিন আলী জানান, গত বছর শীত মৌসুমে মেঘনায় ঘন কুয়াশায় ঢাকা-বরিশাল নৌপথে চলাচলকারী একই কোম্পানির অ্যাডভেঞ্চার-১ ও অ্যাডভেঞ্চার-৯ নামে দুটি লঞ্চের সংঘর্ষ হয়। এতে কেউ হতাহত না হলেও লঞ্চ দুটির মাস্টারসহ চারজনের সনদ চার মাসের জন্য জব্দ করা হয়। আজ ওই মামলায় হাজিরা দিতে গেলে রুহুল আমিন ও জামাল হোসেনকে জেলা কারাগারে পাঠান বিচারক। এর প্রতিবাদে শ্রমিকরা সংক্ষুব্ধ হয়। দুই নৌযান মাস্টারের মুক্তির দাবিতে তাৎক্ষণিক ধর্মঘট শুরু করেন নৌযান শ্রমিকরা।

আরও পড়ুন: শিমুলিয়া-কাঠালবাড়ি নৌ-রুটে ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

একই রুটের এমভি কীর্তনখোলা-১০ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার কবির হোসেন জানান, ঐ দুই নৌযান মাস্টারকে মুক্তি না দেওয়া পর্যন্ত তাদের কর্মবিরতি অব্যাহত থাকবে।

এদিকে কোন ধরনের পূর্ব ঘোষনা ছাড়া নৌযানে ধর্মঘট শুরু হওয়ায় বিপাকে পড়েছেন হাজার হাজার যাত্রী। তারা অনতিবিলম্বে নৌযান ধর্মঘট প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x