ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
২৬ °সে


৪০ ডিগ্রির কাছে তাপমাত্রা, আরও বাড়তে পারে

৪০ ডিগ্রির কাছে তাপমাত্রা, আরও বাড়তে পারে
প্রচণ্ড রোদ আর খর তাপে অতিষ্ঠ কৃষক। ধান কাটতে গিয়ে গরমে কাহিল হয়ে পড়লে পানি পান করে নিচ্ছেন এক কৃষক। ছবি: আজহার উদ্দিন

প্রচণ্ড গরমে অতিষ্ঠ দেশের মানুষ। বেড়েই চলছে তাপমাত্রা। বৃহস্পতিবার খুলনায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, বেলা সোয়া দুইটার দিকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা খুলনায় ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এরপর রাজশাহীতে তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সারা দেশের উপর দিয়ে মৃদু তাপ দাহ বয়ে যাচ্ছে। এই তাপ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। শুক্রবারও তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: মোবাইল টাওয়ারের ক্ষতিকর দিক জানতে চেয়েছেন আদালত

আজ বেলা সোয়া দুইটার দিকে ময়মনসিংহে ৩৭ দশমিক ২, রাঙামাটি, কুমিল্লা ও ফেনীতে ৩৮ দশমিক ৪, সিলেটে ৩৮ দশমিক ৩, ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫, রংপুর বিভাগের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩৬ দশমিক ৭ এবং বরিশালে ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

এদিকে গরমের কারণে অসুখ বেড়ে গেছে। ডায়রিয়ে থেকে নিয়ে জ্বরে আক্রান্ত হচ্ছেন অনেকে। চিকিৎসকরা সর্তক থাকতে বলেছেন। প্রচুর পরিমাণে বিশুদ্ধ পানি পান করতে পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে তারা ফুটপাতের খাবার পরিহার ও শরবত পান না করারও অনুরোধ জানিয়েছেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন