ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২৫ °সে

কমছে তাপপ্রবাহ, বাড়ছে বৃষ্টির সম্ভাবনা

কমছে তাপপ্রবাহ, বাড়ছে বৃষ্টির সম্ভাবনা
ফাইল ছবি

সারাদেশের উপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ অনেকটা কমে গেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সাথে বৃষ্টির সম্ভাবনা।

শুক্রবার সকালে এ তথ্য জানিয়ে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: উদ্বোধনীর অপেক্ষায় দ্বিতীয় মেঘনা-গোমতী এবং মেঘনা সেতু

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারাদেশে থেকে মৃদ তাপপ্রবাহ প্রশমিত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে রেকর্ড করা হয়। এ সময়ে ঢাকায় ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। সারাদেশে দিন ও রাতে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট এবং কুমিল্লা অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া টাঙ্গাইল, ঢাকা, নোয়াখালী এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন