বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

ইসিতে অগ্নিকাণ্ড: তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার

ইসিতে অগ্নিকাণ্ড: তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার
আগুন নিয়ন্ত্রণে ফায়ারসার্ভিস। ছবি: ইত্তেফাক

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের বেজমেন্টে আগুনের বিষয়ে আগামী বৃহস্পতিবার প্রতিবেদন দেওয়া হবে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান। এ নিয়ে আজ মঙ্গলবার সরকারি ছুটির দিনও বৈঠক করেছে এ-সংক্রান্ত তদন্ত কমিটি। আগামীকালও বুধবার বৈঠক করা হবে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান এই অতিরিক্ত সচিব। এরপর বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেবে কমিটি।

আজ বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, তিন কার্যদিবসের (৯, ১০ ও ১১ সেপ্টেম্বর) মধ্যে তদন্তকাজ শেষ করতে হবে আমাদের। আজ কমিটির সবাইকে নিয়ে প্রথম সভা করেছি। বুধবার আরেকবার বসব। বৃহস্পতিবার নির্বাচন কমিশনে এ প্রতিবেদন জমা দেব।

১২ তলা এই ভবনের বেইজমেন্টে আগুন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লেগেছিল বলে ধারণা করছেন ইসি কর্মকর্তারা।

এ বিষয়ে প্রশ্ন করলে মোখলেসুর বলেন, এখনই কিছু বলা সম্ভব হবে না। কমিটির কাজ চূড়ান্ত হলে ও প্রতিবেদন পেশ করেই সব কিছু জানানো হবে।

আরও পড়ুন: মহাসড়কের টোল দিলে সুবিধা জনগণই পাবে: সেতুমন্ত্রী

তদন্ত কমিটিতে আরও রয়েছেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসলাম ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিনিধি। কমিটির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন ইসির সহকারী সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম।

৮ সেপ্টেম্বর রাতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে অগ্নিকান্ড ঘটে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত