ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
২৬ °সে


মৌমাছির হানা: তিন ঘণ্টা প্লেনে আটকে তথ্যমন্ত্রী

মৌমাছির হানা: তিন ঘণ্টা প্লেনে আটকে তথ্যমন্ত্রী
এয়ার ইন্ডিয়ার এই ফ্লাইটে মৌমাছি বসে ছিল। ছবি: সংগৃহীত

মৌমাছির কারণে টানা তিন ঘণ্টা প্লেনে আটকে ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। কলকাতা বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে এই ঘটনা ঘটে।

আগরতলায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ভারতে গিয়েছিলেন তথ্যমন্ত্রী। স্ত্রীসহ ১৮ জন তার সফর সঙ্গী ছিলেন। তাদেরও তিন ঘণ্টা প্লেনে আটকে থাকতে হয়েছে।

কলকাতা টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, কলকাতা থেকে এয়ার ইন্ডিয়ার এআই-৭৪৩ ফ্লাইটটি রবিবার সকাল ৯টা ৪০ মিনিটে আগরতলায় যাত্রা করার কথা ছিল। যাত্রী ছিল ১৩৬ জন। প্লেনের চাকা দুইবার রানওয়েতে গড়িয়েছিল। কিন্তু উড়াল আর দিতে পারেনি।

উড্ডয়ন করতে না পারার বিষয়ে এয়ার ইন্ডিয়া থেকে প্রথমে বলা হয়, সামান্য সফটওয়্যারের সমস্যা, এখনই ছাড়বে। এর এক ঘণ্টা পর বলা হয়, ইঞ্জিনে কিছু সমস্যা আছে। পুরোপুরি ত্রুটিমুক্ত নিশ্চিত না হওয়া পর্যন্ত প্লেন উড়তে দেওয়া যাচ্ছে না। ততক্ষণে দুই ঘণ্টা পার হয়ে গেছে।

আরো পড়ুন: বাংলাদেশ দলে পরিবর্তনের ছড়াছড়ি

একপর্যায়ে বিরক্ত হয়ে পড়েন যাত্রীরা। এসময় বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা অন্য প্লেনে যাবেন বলে নেমে যেতে চান। কেবিন ক্রু দরজা খোলার চেষ্টা করেন। তখনই একঝাঁক মৌমাছি দেখা যায়। প্লেনের উইন্ডস্ক্রিনে বসেছিল মৌমাছির দল। বিষয়টি পাইলটের নজরে পড়তেই তিনি আর প্লেন ছাড়েননি।

এয়ার ইন্ডিয়ার একজন মুখপাত্র বলেন, প্রথমে কারিগরি ত্রুটির কারণে ফ্লাইটের উড্ডয়ন বিলম্বিত হয়। এরপর প্লেনটি মৌমাছির কবলে পড়ে। তখন ফায়ার সার্ভিস ডাকা হয়। শেষ পর্যন্ত বেলা ১২টা ৪০ মিনিটে ফ্লাইট ছেড়ে যায়। ফলে তিন ঘণ্টা প্লেনেই বসে থাকতে হয় সবাইকে।

তথ্যমন্ত্রী সংবাদমাধ্যম মেট্রোকে বলেন, সমস্যা যখন ছিল, তখন এয়ার ইন্ডিয়ার কর্তৃপক্ষ যাত্রীদের অন্য কোনো বিমানে তুলে দিতে পারত।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন