ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
২৬ °সে


কাউকেই ক্যাসিনো চালাতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী

কাউকেই ক্যাসিনো চালাতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‌‘রাজনীতিবিদ, জনপ্রতিনিধি কিংবা সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোক কাউকেই ক্যাসিনো ব্যবসা করতে দেওয়া হবে না।’ অবৈধ কোনো ব্যবসা এদেশে করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ক্যাসিনো আইনসঙ্গত ব্যবসা না। আইন লঙ্ঘন করে কাউকে কোনো ব্যবসা আমরা করতে দেবো না এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ।

আজ রবিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক নেতা হোক, সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোক বা জনপ্রতিনিধি হোক, কাউকেই আইনসঙ্গত নয় এমন ব্যবসা করতে দেব না।

প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় চাঁদাবাজি ও আইনবহির্ভূত সব ব্যবসার বিরুদ্ধে কাজ করছি। জড়িতরা কেউ ছাড় পাবে না, পর্যায়ক্রমে সবাইকে আইনের আওতায় আনা হবে। তদন্ত চলছে। অপরাধ প্রমাণ হলেই শাস্তি।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিটি করপোরেশনকে লিস্ট দিতে বলা হয়েছে। কোন কোন ফুটপাতে হকার বসছে, দখল করছে আপনারা লিস্ট দিন। যেখানে একবার উচ্ছেদ হবে, সেখানে আর কেউ বসতে পারবে না।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন উপস্থিত ছিলেন। তিনি বলেন, ব্যক্তিগত গাড়ির রেজিস্ট্রেশনের ক্ষেত্রে বিআরটিএকে কঠোর হতে হবে। আমরা ফুটপাত দখলমুক্ত করতে চেষ্টা করছি। এ ব্যাপারে বিআরটিএ যদি নতুন গাড়ি রেজিস্ট্রেশন দেয়ার ক্ষেত্রে কঠোর হয়, যার একটি গাড়ি আছে সে যাতে দুটি বা তিনটি গাড়ি না রাখতে পারে সেদিকে দৃষ্টি দেয় তাহলে অনেক উপকারে আসবে।

আরও পড়ুন: নিয়মের বাইরে কোনো নথি উপস্থাপন করা যাবে না: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

মেয়র বলেন, নগরবাসী স্বাচ্ছন্দ্যে চলাফেরা করুক এটা আমরা সবাই চাই। আমরাও চেষ্টা চালাচ্ছি। এই শহরে উচ্চবিত্ত থেকে নিম্নবিত্ত সব শ্রেণির লোকের বসবাস। এমন অনেক পরিবার আছে সদস্য সংখ্যা তিনজন, গাড়ি ৫টি। বাসার কাজের লোকও গাড়ি ব্যবহার করে। এই যে ব্যক্তিগত গাড়ির অপব্যবহার। এটাকে রোধ করতে হবে। ব্যক্তিগত গাড়ি যতটুকু প্রয়োজন ততটুকুই থাকুক।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন