শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টটেনহ্যামের খেলোয়াড়দের উদ্দেশে পচেত্তিনোর হৃদয়বিদারক মেসেজ

আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১২:৩০

সাড়ে পাঁচ বছরের সম্পর্ক ছিন্ন করে গত সপ্তাহেই টটেনহ্যাম থেকে বিদায় নিতে হয়েছে ক্লাব ইতিহাসের অন্যতম সফল কোচ মাউরিসিও পচেত্তিনোকে। এমন সময় তাকে বিদায় দেয়া হলো যখন দলের বেশিরভাগ খেলোয়াড় আন্তর্জাতিক ছুটিতে রয়েছেন। তাই ক্লাবের ট্রেনিং সেন্টারের সাদা বোর্ডে একটি হৃদয়বিদারক মেসেজ লিখে যান এই আর্জেন্টাইন।

 

টটেনহ্যামে তার সহকারী কোচ জেসুস পেরেজ বোর্ডের সেই মেসেজের ছবি তুলে টুইটারে পোস্ট করেছেন। মেসেজে পচেত্তিনো লিখেছেন, ‘আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ। আমরা এভাবে বিদায় বলতে পারি না। আপনারা আমার হৃদয়ে থাকবেন।’

 

গত মৌসুমেই কোচ মারিসিও পচেত্তিনোর হাত ধরে ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলে এই ইংলিশ ক্লাব। পচেত্তিনোও চলে আসেন সেরা কোচদের তালিকায়। অথচ এই মৌসুমের মাঝামাঝি এসে বাজে পারফরমেন্সের জন্য বরখাস্ত হলেন এই আর্জেন্টাইন কোচ।

 

চলতি মৌসুমে লিগে টটেনহ্যামের দুঃসময় কিছুতেই কাটছিলো না। প্রথম ১২ ম্যাচে তাদের জয় মাত্র তিনটিতে। ১৪ পয়েন্ট নিয়ে টেবিলে অবস্থান ১৪তম। মূলত লিগের ফর্মের কারণেই পচেত্তিনোকে বরখাস্ত করা হয়েছে বলে মঙ্গলবার রাতে জানিয়েছে টটেনহ্যাম কর্তৃপক্ষ।
 
২০১৪ সালের মে মাসে টটেনহ্যামের দায়িত্ব পেয়েছিলেন পচেত্তিনো। সাড়ে পাঁচ বছরের মাথায় বরখাস্ত হতে হলো তাকে। গত ৯ নভেম্বর প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচটা হয়ে থাকল টটেনহামের কোচ হিসেবে তার শেষ ম্যাচ।

 

ইত্তেফাক/এএম