ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


পুঁচকে আস্তানার কাছে হেরে গেল ম্যানইউ

পুঁচকে আস্তানার কাছে হেরে গেল ম্যানইউ
ম্যাচশেষে হতাশ ম্যানইউ অধিনায়ক লিনগার্ড। ছবি সংগৃহীত।

ইউরোপা লীগের গ্রুপ রাউন্ডে পুঁচকে আস্তানার কাছে হেরে গেল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আর ওলে গানার সোলশারের শিষ্যদের হারিয়ে ইংলিশ কোন ক্লাবের বিপক্ষে নিজেদের প্রথম জয় তুলে নিল কাজাখস্তানের ক্লাবটি। কাজাখস্তানে অনুষ্ঠিত ইউরোপা লীগের 'এল' গ্রুপের এই ম্যাচের আগেই অবশ্য নকআউট পর্ব নিশ্চিত করেছিল ইংলিশ জায়ান্টরা।

আগেই নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় এদিন বেঞ্চের ৭ জন নিয়ে পরীক্ষা চালান ম্যানইউ ম্যানেজার সোলশার। এদের মধ্যে ৬ জনই আবার মাঠে নামেন নিজেদের প্রথম ম্যাচ খেলতে। কোচের আস্থার প্রতিদানও দেয় অল রেড তরুণ তুর্কিরা। প্রথমার্ধ বেশ দাপট নিয়েই খেলে তারুণ্য নির্ভর ইউনাইটেড। খেলা শুরুর দশ মিনিটেই অল রেডদের লিড এনে দেন এদিন অধিনায়ক হিসেবে মাঠে নামা জেসে লিনগার্ড। পরে অধিনায়কের ওই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় সোলশার শিষ্যরা।

আরও পড়ুন: নিজের পেশিবহুল ছবি টুইট করে আলোচনায় ডোনাল্ড ট্রাম্প

কিন্তু বিরতির দশ মিনিট পরই ৫৫ মিনিটে ম্যানইউ শিবিরে প্রথম আঘাত হানেন আস্তানার দিমিত্রি শমকো। এর ৩৮ সেকেন্ড পরই ফের লিড নেয়ার সুযোগ পেয়ে যায় সফরকারীরা। কিন্তু ফাঁকা গোলবার পেয়েও আলসেমি ধাঁচের শটে বল গোলের বাইরে মারেন নিজের প্রথম ম্যাচ খেলতে নামা রাইট উইঙ্গার তাহিত চঙ। আর অল রেডরা হাতছাড়া করে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ।

৭ মিনিট পরই বড় আরেকটি ভুল করে বসেন অভিষিক্ত আরেক তরুণ ডি'শন বার্নার্ড। ক্লিয়ার করতে গিয়ে দুর্ভাগ্যবশত নিজেদের জালেই বল পাঠান অলরেড নতুন ফুলব্যাক। পরে অনেক চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি ইংলিশ জায়ান্টরা। তরুণদের বড় দুটি ভুলের খেসারত দিয়ে খালি হাতেই কাজাখস্তান ছাড়তে বাধ্য হন ওলে গানার সোলশার ও তার শিষ্যরা। সেইসঙ্গে আস্তানা জিতে নেয় নিজেদের ইতিহাসের অন্যতম 'বিগ' ম্যাচ।

ইত্তেফাক/এসএইচএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন