ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
১৫ °সে

এসপানিওলকে হারিয়ে লা লিগা শীর্ষে রিয়াল

এসপানিওলকে হারিয়ে লা লিগা শীর্ষে রিয়াল
ছবি: এনডিটিভি

লা লিগায় নিজেদের মাঠে এসপানিওলকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ভারান ও বেনজেমার গোলে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

চোট জর্জরিত রিয়ালকে দল সাজাতেই হিমশিম খেতে হয়েছে। মূল দলের ছয়জনকে বাইরে বসিয়ে দল সাজাতে হয়েছে জিদানকে। প্রথমার্ধে সুযোগটা ভালোই কাজে লাগাচ্ছিল অতিথিরা। আক্রমণ আর পাল্টা আক্রমণে শুরু থেকে তটস্থ করে রাখে রিয়ালকে। রিয়ালও শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ চালালেও গোলের দেখা পাচ্ছিল না। এসপানিওল গোল বারে যেন দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন রিয়ালের সাবেক গোলরক্ষক দিয়েগো লোপেজ।

লোপেজ দেয়াল ভাঙ্গতে রিয়ালের সময় লাগে ৩৮ মিনিট। বেনজেমার পাস থেকে দলকে ১-০ তে এগিয়ে দেন ভারান। প্রথম গোলের পর আরও মরিয়া হয়ে উঠে রিয়াল। একের পর এক আক্রমণে তটস্থ করে রাখে এসপানিওল রক্ষণভাগ। তবে লক্ষ্যহীন শটের কারণে গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। অবশেষে দ্বিতীয়ার্ধের শেষ দিকে এসে গোলের দেখা পায়। বার বার গোল মিস করা করিম বেনজেমা এবার আর ভুল করেননি। ৭৯ মিনিটে দুর্দান্ত এদিন খেলা ফেদে ভালভার্দের পাস থেকে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন দলকে।

আরও পড়ুন: স্টামফোর্ড ছাত্রী রুম্পার মৃত্যুর ঘটনায় বন্ধু আটক

ম্যাচের ৮৩ মিনিটে লেফটব্যাক ফারল্যান্ড ম্যান্ডি লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও খেলায় খুব একটি প্রভাব পড়েনি। জয় নিয়েই মাঠ ছাড়েন জিদান শীষ্যরা। এই জয়ের ফলে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পৌঁছালো রিয়াল। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন