ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬
৩২ °সে


প্রখর সূর্যতাপকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সহজ জয় টিম ইন্ডিয়ার

প্রখর সূর্যতাপকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সহজ জয় টিম ইন্ডিয়ার
ব্যাটিংয়ে ভারত। ছবি: সংগৃহীত

নেপিয়ারে সূর্যের খর তাপকে উপেক্ষা করে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ান্ডে সিরিজে ১-০ তে লিড নিল টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৮ উইকেটে হারায় সফরকারী ভারত। ম্যাচ জয়ে বিশেষ ভূমিকা রাখেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি, স্পিনার কুলদীপ যাদব, যুভেন্দ্র চাহাল, ওপেনার শিখর ধাওয়ান এবং বিরাট কোহলি।

দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে কিউই ওপেনার মার্টিন গাপটিল ৫ রানে এবং কলিন মুনরো ৮ রানে বিদায় নেন। এরপর রস টেইলরের সঙ্গে জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি ৮১ বলে করেন ৬৪ রান। রস টেইলর ৪১ বলে করেন ২৪ রান। পরে উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ল্যাথাম ১১, হেনরি নিকোলস ১২, মিচেল স্যান্টনার ১৪ ও ব্রাসওয়েল ৭ রানে বিদায় নেন। টিম সাউদি ৯ রান করে অপরাজিত থাকেন। স্বাগতিক নিউজিল্যান্ড ৩৮ ওভারে সংগ্রহ করে মাত্র ১৫৭ রান।

বল হাতে ভারতের ৬ ওভারে তিনটি উইকেট তুলে নেন মোহাম্মদ শামি। এর মধ্য দিয়েই ওয়ানডেতে ভারতীয় কোনো বোলার হিসেবে দ্রুততম সময়ে ১০০ উইকেটের মালিক হলেন তিনি। যুভেন্দ্র চাহাল ১০ ওভারে দুটি উইকেট পান। কুলদীপ যাদব ১০ ওভারে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন । ৩ ওভারে একটি উইকেট নেন কেদার যাদব।

জবাবে ১৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। দশম ওভারে ২৪ বলে ১১ রানে বিদায় নেন ওপেনার রোহিত শর্মা। ওপেনিং জুটিতে শিখর ধাওয়ানের সঙ্গে তিনি স্কোরবোর্ডে তুলেন ৪১ রান। শর্মার পর ধাওয়ানের সঙ্গে জুটি গড়েন অধিনায়ক কোহলি। তবে এর আগে প্রখর সূর্যতাপের জন্য প্রায় ৩০ মিনিট খেলা বন্ধ রাখা হয়। এক ওভার কমিয়ে ভারতের জন্য টার্গেট বেধে দেওয়া হয় ৪৯ ওভারে ১৫৬ রান।

আরও পড়ুন: ব্যাংকক ভ্রমণে ইউএস-বাংলার টিকিটে হোটেল ফ্রি

৫৯ বলে তিনটি বাউন্ডারিতে কোহলি করেন ৪৫ রান। ধাওয়ান ১০৩ বলে ছয়টি বাউন্ডারিতে ৭৫ রান করে অপরাজিত থাকেন। ১৩ রান করে অপরাজিত থাকেন আম্বাতি রাইডু ২৩ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। এই দুইজন মিলেই দলকে নিয়ে যান জয়ের লক্ষ্যে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন