শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দু’একদিনের মধ্যেই বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সিদ্ধান্ত

আপডেট : ১৬ জুন ২০২১, ১৮:১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের মাটিতে ৫ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা বাংলাদেশের। তবে সিরিজটির সূচী এখনো নির্ধারিত হয়নি। দু’একদিনের মধ্যেই সেটি চূড়ান্ত হয়ে যাবে বলে জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। 

বুধবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে ১৮ সদস্যের একটি দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। জানায়, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরকে সামনে রেখে গঠন করা হয়েছে দলটি। তবে বাংলাদেশের সিরিজের বিষয়ে এখনো কোনকিছু নিশ্চিত নয় বলে জানায় তারা। 

এ বিষয়ে প্রশ্ন করা হয় বিসিবি’র প্রধান নির্বাহীকে। তিনি জানান, প্রতিটি সিরিজের বিষয়ে দুই বোর্ডের সম্মতিতে একটা ফরম্যাল কনফার্মেশন থাকে। এই সিরিজটির বিষয়ে আমরা এখনো কনফার্ম করিনি। তারাও কনফার্ম করেনি। আগামী ২-১দিন আমরা এ বিষয়ে কাজ করবো। হোটেল কর্তৃপক্ষ এবং মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করতে হবে। আশা করি ২-৩দিনের মধ্যে আমরা সবকিছু চূড়ান্ত করে ফেলতে পারবো।  

চলতি মাসের শেষ সপ্তাহে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে টাইগাররা। জুলাইয়ে সেখানে খেলবে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি। 

এ বিষয়ে নিজামউদ্দিন বলেন, জিম্বাবুয়ে বোর্ডের সঙ্গে আমার কথা হয়েছে। সিরিজটির বিষয়ে তারা খুবই ইতিবাচক। তারা তাদের সরকারের সঙ্গে আলোচনা করছে কোয়ারেন্টিন ও অন্যান্য প্রসঙ্গে। আমাদেরকে জানিয়েছে, আমরা যেন সিরিজটি খেলার জন্য পুরোপুরি প্রস্তুতি নিই। 

ইত্তেফাক/এএএন