ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৭ °সে

‘আমরা এক জঘন্য পৃথিবীতে বাস করছি’

‘আমরা এক জঘন্য পৃথিবীতে বাস করছি’
ভয়াবহ এই ঘটনার সাক্ষী টাইগাররা। ঘটনাস্থলের কাছ থেকে ফিরে আসছেন তারা। ছবি: সংগৃহীত

আরো একটি বর্বরোচিত ও ভয়াবহ ঘটনা প্রত্যক্ষ করলো বিশ্ববাসী। শান্তির দেশ হিসেবে পরিচিত নিউজিল্যান্ডেই ঘটে গেল সেই লোমহর্ষক ঘটনা।

ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে নারকীয় সন্ত্রাসী হামলায় স্তম্ভিত গোটা বিশ্ব। ভয়াবহ এই ঘটনায় ক্রীড়াঙ্গনের অনেকেই সহমর্মিতা প্রকাশ করেছেন। জানিয়েছেন তীব্র নিন্দা।

ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন তো এই পৃথিবীকে ঘৃণাই করে বসলেন। তার কথায়, আমরা এক জঘন্য দুনিয়ায় বাস করছি।

টুইটারে তিনি লিখেন, ‘অভিজাত শহরটি বোকাদের হাতে পড়ে শেষ। এই ঘৃণার শুরু অন্য কোথাও।’

তিনি আরো লিখেন, ‘আমি দেখেছি ক্রাইস্টচার্চে নারকীয় দৃশ্য! টুইটার ঘুরে দেখছি ঘৃণা, তর্জন-গর্জন আর অমার্জিত আচরণ। সামাজিক মিডিয়ায় দিকনির্দেশনা পাল্টাতে হবে যত দ্রুত সম্ভব। আমরা জঘন্য এক পৃথিবীতে বাস করছি।’

আরো পড়ুন: মসজিদে থাকা স্বামীকে বাঁচাতে গিয়ে নিহত সিলেটের পারভীন

শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়। এই হামলায় এখন পর্যন্ত ৪৯ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। আল নূর মসজিদে ৪১ জন মারা যান। অপরদিকে লিনউড মসজিদে নিহত হন ৭ জন। আর হাসপাতালে মারা যান আরও একজন।

হামলার সময় আল নূর মসজিদে মসজিদটির খুব কাছেই ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। জুমার নামাজ আদায় করতে সেই মসজিদে যাচ্ছিলেন টাইগাররা। মসজিদে ঢোকার মুখে অজ্ঞাত এক নারীর কাছ থেকে হামলার সতর্কবার্তা পেয়ে কোনোরকমে বেঁচে ফিরেছেন তামিম, মিরাজ, তাইজুলরা। ভয়াবহ এমন এক ঘটনার সাক্ষী হওয়ার পর ক্রিকেট খেলার মানসিক অবস্থায় নেই তাদের কারোই। তাই তারা যত দ্রুত সম্ভব দেশে ফিরতে চান।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন