ঢাকা সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬
২০ °সে

আমি এখনও সেরা: কর্তোয়া

আমি এখনও সেরা: কর্তোয়া
ফাইল ছবি

নিজেকে এখনো বিশ্বের সেরা গোলরক্ষক হিসেবে দাবি করেছেন বেলজিয়ামের থিবাউ কর্তোয়া। একইসাথে অভিযোগ করে বলেছেন, স্প্যানিশ গণমাধ্যম তাকে ‘হত্যা’ করতে চাচ্ছে।

বৃহস্পতিবার রাশিয়ার বিপক্ষে ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে ১৬ মিনিটে রিয়াল মাদ্রিদের এই গোলরক্ষকের ভুলে মিডফিল্ডার ডেনিশ চেরিশভ গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন। যদিও এডেন হ্যাজার্ডের দুই গোলে শেষ পর্যন্ত বেলজিয়াম ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। কর্তোয়ার ঐ ভুল পরবর্তীতে বেশ সমালোচনার মুখে পড়ে, একইসাথে আরো একবার চলতি মৌসুমে তার ফর্ম নিয়েও প্রশ্ন ওঠে।

সান্তিয়াগো বার্নাব্যুতে চেলসির সাবেক এই তারকা নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। সেল্টা ভিগোর বিপক্ষে জিনেদিন জিদানের ফিরে আসার ম্যাচে তার স্থানে কেইলর নাভাসকে নামানো হয়। যদিও ২৬ বছর বয়সী এই গোলরক্ষক নিজের দক্ষতা নিয়ে কোনো শঙ্কা রাখতে রাজি নন।

তিনি বলেন, ‘আমি এখনও নিজেকে বিশ্বের সেরা গোলরক্ষক মনে করি। যদিও স্প্যানিশ গণমাধ্যম আমাকে মেরে ফেরতে চাইছে। আমি নিজেকে বেশ শক্তিশালী মনে করি। এই মুহূর্তে আমি বেশ শান্ত আছি, কারন আমি জানি কতটা পরিশ্রম করে প্রতিদিনই নিজের উন্নতির চেষ্টা করছি। ওটা একটা ছোট ভুল ছিল। কিন্তু এটাই একটা গোলরক্ষকের জীবন। কিন্তু তারপর পুরো ম্যাচে আমি ভাল খেলার চেষ্টা করেছি।’

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন