ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৩ °সে


বিতর্কিত মন্তব্যে পান্ডে-রাহুলকে জরিমানা

বিতর্কিত মন্তব্যে পান্ডে-রাহুলকে জরিমানা
হার্দিক পান্ডে ও লুকেশ রাহুল। ছবি-সংগৃহীত

কফি উইথ করণ শো-তে নারীদের নিয়ে বেফাঁস মন্তব্য করেছিলেন দুজনে। এরপর থেকেই ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিল হার্দিক পান্ডে ও লুকেশ রাহুলকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দুজনের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে ন্যায়পাল নিয়োগ করা হয়েছিল। বিসিসিআই-এর নিয়োজিত সেই ন্যায়পাল প্রাক্তন বিচারপতি ডি কে জৈন এবার পান্ডে ও রাহুলকে প্রায় ২৫ লাখ টাকা করে জরিমানা ধার্য করেছেন।

করণ জোহরের সেই শো-তে বেফাঁস মন্তব্যের পর প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন পান্ডে। যদিও তার পরও প্রবল সমালোচনা হজম করতে হয়েছিল তাকে। গোটা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পান্ডে ও রাহুলকে বিদ্ধ করেছিলেন ক্রিকেট সমর্থকরা। এরপর ক্রিকেট থেকে নির্বাসনও হয়েছে পান্ডের।

আরও পড়ুন : দুদককে দিয়ে সরকার কুৎসা রটাচ্ছে : রিজভী

এদিন ডি কে জৈন জানিয়েছেন, পান্ডে ও রাহুলকে আর কোনও শাস্তি দেওয়া হবে না। নারীদের প্রতি আপত্তিজনক মন্তব্য করায় এবারের মতো তাদের আর্থিক জরিমানা ধার্য করে ছাড় দেওয়া হচ্ছে। তিনি এও উল্লেখ করেন, ইতিমধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন পান্ডে। তাছাড়া নির্বাসনও হয়েছে তার। তাই এবারের মতো আর্থিক জরিমানা দিয়েই রেহাই মিলল তাদের।

১৯ এপ্রিল তাঁদের শাস্তি ঘোষণা হল। ডি কে জৈন জানিয়েছেন, আগামী চার সপ্তাহের মধ্যে তাদের জরিমানার টাকা দিতে হবে। এক্ষেত্রে একটি নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে। বোর্ডের ন্যায়পাল জানিয়েছেন, মোট জরিমানার মধ্যে ১০ লাখ টাকা পান্ডেদের দিতে হবে শহীদ আধা-সেনার পরিবারের হাতে। এক্ষেত্রে ১০ জন শহীদ জওয়ানের স্ত্রীর এক লাখ টাকা করে দিতে হবে তাদের। বাকি ১০ লাখ টাকা দিতে হবে দৃষ্টিহীন ক্রিকেটারদের তহবিলে। ভারতীয় ক্রিকেটে এমন শাস্তি নজিরবিহীন।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন