আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে কেউ ফেবারিট নয়: মেসি

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে কেউ ফেবারিট নয়: মেসি
ছবি : সংগৃহীত

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে ২-০ গোলে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করেছেন লিওনেল মেসির আর্জেন্টিনা, যেখানে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। তবে এই ম্যাচে কেউই ফেবারিট নয় বলে মন্তব্য করেছেন মেসি।

গতকাল মারাকানা স্টেডিয়ামে লটারো মার্টিনেজ ও জিওভানি লো সেলসোর গোলে জয়ী হয়ে সেমির টিকিট নিশ্চিত করে আলবে সেলেস্তারা। প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে পরাজয়ে মধ্য দিয়ে টুর্নামেন্ট শুরু করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সাথে ১-১ গোলে ড্র করে হতাশ করেছিল। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটি এ পর্যন্ত টুর্নামেন্টে আর্জেন্টিনার সেরা পারফরমেন্স।

মঙ্গলবার বেলো হরিজন্টেতে সেমিফাইনাল ম্যাচকে সামনে রেখে ৩২ বছর বয়সী বার্সেলোনা তারকা মেসি বলেছেন, ‘এটা বলা কঠিন এই ম্যাচে কে ফেবারিট। মূলত কোপা আমেরিকার মতো টুর্নামেন্টে বিষয়টি আরো কঠিন হয়ে দাঁড়ায়। এখানে যেকোনো দলই প্রতিপক্ষকে পরাজিত করার যোগ্যতা রাখে। আমরা সবসময়ই তাদের শ্রদ্ধা করি, আমরা জানি ব্রাজিল কেমন দল।’

বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে ৪০ মিনিটেরও বেশী সময় একজন কম খেলোয়াড় থাকার পরেও প্যারাগুয়ের বিপক্ষে পোর্তো আলেগ্রেতে নির্ধারিত সময়ে কোন গোল করতে পারেনি ব্রাজিল। পরে পেনাল্টিতে জয়ী হয়ে স্বাগতিকরা শেষ চার নিশ্চিত করে। মেসি বলেন, ‘ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে আমরা বেশ ভাল ফর্মে আছি। কিন্তু আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে। কোপা আমেরিকায় এখন পর্যন্ত আমি সেরাটা দিতে পারিনি। তবে ভেনেজুয়েলার বিপক্ষে দলের পারফরমেন্সে আমি খুশী। বিশেষ করে রক্ষনভাগে আমাদের কোন সমস্যা নেই। আজ আমরা তাদের কোন সুযোগ দেইনি। বরং কাউন্টার এ্যাটাকগুলো কাজে লাগানোর চেষ্টা করেছি।’

ব্রাজিলের মাঠ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে মেসি বলেন, সত্যি কথা বলতে কি এখানকার পিচগুলো দারুণ কঠিন। এখানে ভাল ফুটবল উপহার দেয়া যায় না। প্রতিটি ক্ষেত্রেই বল বেশ বাউন্স করে। স্বাগতিক হিসেবে ব্রাজিলের বিপক্ষে তাই ম্যাচটা মোটেই সহজ হবে না।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত