ঢাকা বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬
২৯ °সে

ঠিক পথেই আছে আর্জেন্টিনা

ঠিক পথেই আছে আর্জেন্টিনা
ফাইল ছবি

আর্জেন্টিনা কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরে বিদায় নিলেও দলটি ঠিক পথেই আছে বলে মনে করেন সাবেক কোচ আলেহান্দ্রো সাবেয়া।

অমন বিদায়ে আর্জেন্টিনার শিরোপার অপেক্ষা কমপক্ষে আরো এক বছর বেড়েছে। এর আগে রাশিয়া বিশ্বকাপে হোর্হে সাম্পাওলির অধীনে আর্জেন্টিনা ভরাডুবির শিকার হয়। যার জেরে চাকরি যায় সাম্পাওলির। তার জায়গায় আর্জেন্টিনার কোচ হিসেবে আসেন লিওনেল স্ক্যালোনি। বিশ্বকাপের পর তরুণ খেলোয়াড়দের দিয়ে দল সাজিয়েছেন তিনি। শেষ এক বছর পঞ্চাশেরও বেশি খেলোয়াড়কে দলে সুযোগ দিয়েছেন স্ক্যালোনি। কোপা আমেরিকার প্রথম ম্যাচে হার দিয়ে শুরুর পরেও নকআউট পর্বে দল যেভাবে খেলেছে তাতে স্ক্যালোনি বেশ প্রশংসা কুড়িয়েছেন বোর্ডের এবং সাবেক বর্তমান খেলোয়াড়দের।

এ কারণেই আর্জেন্টাইন সংবাদ মাধ্যমে জোর গুঞ্জন, ২০২২ সালে কাতার বিশ্বকাপ পর্যন্ত সাবেক আর্জেন্টাইন রাইটব্যাককে কোচ হিসেবে রেখে দিতে পারে সেদেশের ফুটবল অ্যাসোসিয়েশন।

আরো পড়ুন : বিচারপতিদের ‘মাই লর্ড’ বা ‘ইয়োর অনার’ আর নয়

আলবিসেলেস্তেদের ২৪ বছর পর বিশ্বকাপ ফাইনালে নিয়ে যাওয়া সাবেক কোচ আলেহান্দ্রো সাবেয়াও মানছেন স্ক্যালোনির অধীনে আর্জেন্টিনা ঠিক পথেই আছে। সাবেয়ার ভাষায়, ‘আর্জেন্টিনা জাতীয় দলকে নিয়ে যে কোনো কথা বলাটা আমার জন্য কঠিনই। কেননা আমি একসময় দলের কোচ ছিলাম এবং এর আরেকটা কারণ হচ্ছে আমার কাছে তাদের সম্পর্কে খুব বেশি তথ্য নেই। আমি যা বলতে পারি তা হলো, ধীরে ধীরে দলটা আরো ভালো হয়ে ওঠছে, কোপা আমেরিকায় তারা বেড়ে উঠছিল। ব্রাজিলের বিপক্ষে তারা দারুণ লড়েছে এবং শিরোপার দাবিদারও ছিল দলটি।’ উত্তরসূরী স্ক্যালোনির ভূয়সী প্রশংসা করেন সাবেয়া। তিনি বলেন, ‘কোচ এই দলকে গড়ে তুলছে। এটা এমন একটা ব্যাপার যা আমাদেরকে আশা দেয়। কিন্তু আপনাকে সবসময়ই শান্ত ও সতর্ক থাকতে হবে। কারণ আমরা একটা পুনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি এবং প্রত্যেকটা পরিবর্তন ও পুনর্গঠন বেশ সময়সাপেক্ষ।’

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন