ঢাকা বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


অবসরের সিদ্ধান্তে দুই মাস সময় চান মাশরাফি

অবসরের সিদ্ধান্তে দুই মাস সময় চান মাশরাফি
মাশরাফি বিন মর্তুজা। ছবি-সংগৃহীত

অবসরের বিষয়ে সিদ্ধান্ত নিতে আরও একটু সময় নিতে চান বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেপ্টেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে আয়োজনের মাধ্যমে অবসরের একটি প্রস্তাব দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মাশরাফি অবশ্য এই বিষয়ে ভাবতে দুই মাস সময় চেয়েছেন। তাই বিসিবির এমন পরিকল্পনা আপাতত বাস্তবায়ন হচ্ছে না।

দেশের মাটিতে ২০২০ সালের ডিসেম্বরের আগে কোনো ওয়ানডে ম্যাচ নেই। এতো লম্বা সময় অপেক্ষা না করে তাই জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওডিআই আয়োজনের চিন্তা ছিল বিসিবির। জাতীয় দলের কোচের নাম ঘোষণার আগে মাশরাফিকে সেই প্রস্তাব দেন বিসিবি সভাপতি। তবে আপাতত সেই প্রস্তাবে সম্মতি দেননি তিনি।

বিসিবি সভাপতি বলেন, আমরা জিম্বাবুয়ের বিপক্ষে একটা ওয়ানডে আয়োজন করবো কি না। সেই সিদ্ধান্তর ব্যাপারে ওকে (মাশরাফি) জিজ্ঞেস করেছি। ও মনে করে, এটা খুব দ্রুত হয়ে যায়। আগামী মে মাসের আগে আমাদের কোনো ওয়ানডে নেই। সে জন্য এক্ষুণি না হলে ওর জন্য সুবিধা হয়। ও যদি দুই মাস সময় পায় তাহলে দুই মাস পর সিদ্ধান্ত নিতে চায়।’

আরও পড়ুন : বিভাগ আছে, শিক্ষক নেই

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপের কারণে ওয়ানডে ম্যাচ কম খেলবে বাংলাদেশ। আগামী বছর মে মাসে আয়ারল্যান্ড সফরে তিনটি ওয়ানডে রয়েছে। পরে ডিসেম্বরে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

সামনে কোনো ওয়ানডে না থাকায় মাশরাফিকে সব দিক ভেবেই সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেন বিসিবি প্রধান। নাজমুল হাসান বলেন, আমি বলেছি, কোনো সমস্যা নেই। দুই মাস সময় নিক। সামনে যেহেতু আমাদের কোনো ওয়ানডে নেই। ওয়ানডে অধিনায়কত্ব কি হবে, সেটা যখন খেলা হবে তখনই কথা হবে।’

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৫ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন