মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সুনাম অক্ষুণ্ণ রেখে কাজ করে যেতে চান ইমরান

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৫

পড়াশুনা দেশের এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে। কিন্তু ঝোঁকটা তার ক্রিকেটের প্রতি। ক্রিকেট দেখাটা ছিল নেশা। সেই ঝোঁকের পিছনেই ছুটলেন। নেশাটাকে পেশায় পরিণত করে নিলেন। গল্পটা তরুণ ইমরান হাসানের।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে দক্ষতা, ক্রিকেটের প্রতি ভালোবাসা ও ক্রিকেটজ্ঞানের অপূর্ব সমন্বয় ঘটিয়ে ইমরান হাসান যেমন নিজের মনের খোরাক মেটাচ্ছেন, ঠিক তেমনি আয়ও করছেন। বর্তমানে অনেক তরুণ যে স্বপ্ন দেখে তা হলো নিজের নেশা বা ভালো লাগার যে বিষয় তা সম্পর্কিত কাজ করেই অর্থ উপার্জন করা।

শুরুটা বাংলাদেশের ক্রিকেটভিত্তিক স্বনামধন্য অনলাইন পোর্টাল বিডিক্রিকটাইম দিয়ে। এখনো সেখানে কর্মরত তিনি। ক্রিকেটের খবর লেখা দিয়ে শুরু করার পর বর্তমানে বিডিক্রিকটাইমের বিশাল ফেসবুক পাতাসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম সামাল দেওয়ার কাজটাও করছেন। ফেসবুক পেজকে সক্রিয় রাখা এবং কার্যকরভাবে ব্যবহার করে ওয়েবসাইটের এঙ্গেজমেন্ট বাড়ানোর কাজটা দক্ষতার সঙ্গে করছেন ইমরান হাসান। 

তিনি জানান, ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ততার পর ধীরে ধীরে সম্পৃক্ত হয়েছেন ক্রিকেটারদের সঙ্গেও। জাতীয় দলের অনেক ক্রিকেটারের ফেসবুক পাতা সত্যায়িত করার প্রক্রিয়াটা তার হাত ধরেই হয়েছে। তাদের টুইটার সত্যায়িত করার কাজটাও তিনি করেছেন।

এছাড়া মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, আবু হায়দার রনি, সাদমান ইসলাম, আফিফ হোসেন ধ্রুব প্রমুখের অ্যাথলেট ম্যানেজার তিনি। এ সকল ক্রিকেটার সামাজিক যোগাযোগ মাধ্যম দেখভাল করেন তিনি। কোনো বার্তা দেওয়া, স্পন্সর্ড হলে তাদের নিয়ে পোস্ট করাসহ সামাজিক যোগাযোগমাধ্যমটা তিনিই দেখাশোনা করেন।

ভবিষ্যতে নিজের সুনাম অক্ষুণ্ণ রেখে কাজ করে যেতে চান ইমরান। দিতে চান পেশাদারিত্বের পরিচয়। তিনি জানালেন দুই কর্মক্ষেত্রকে কখনো এক করেন না তিনি। একটি যেন অন্যটিকে প্রভাবিত না করে সেদিকে লক্ষ্য রাখেন বলে জানান ইমরান।

ফার্মেসি বিষয় নিয়ে স্নাতক শেষ বর্ষে অধ্যয়নরত ইমরান পড়াশোনা শেষে এ পেশাতেই থাকতে চান। আজকাল সব ক্রিকেটাররাই ভক্তদের সঙ্গে সংযুক্ত থাকতে, নানা প্রচারণা চালাতে সামাজিক যোগাযোগমাধ্যমে সম্পৃক্ত। মাঠের ব্যস্ততা সামাল দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম দেখভাল করাটা তাদের জন্য খানিকটা কষ্টকর। ইমরান যেন সেই সমস্যার সমাধান করে যাচ্ছেন। জাতীয় দলের অনেক ক্রিকেটার তাই আস্থা রেখেছেন তার কাছে। ইমরান জানালেন সেই আস্থার প্রতিদান ভবিষ্যতেও তিনি দিয়ে যেতে চান। 

ইত্তেফাক/জেডএইচ