বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
৩১ °সে

বঙ্গবন্ধুর জীবন আমাদের সবার জন্য অনুপ্রেরণা: মোদি

বঙ্গবন্ধুর জীবন আমাদের সবার জন্য অনুপ্রেরণা: মোদি
কফি টেবিল বুক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সবার জন্য বিস্ময়কর অনুপ্রেরণা বলে মন্তব্য করেছেন। ভারতের নয়া দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের প্রকাশিত একটি বিশেষ কফি টেবিল বইয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এমন মন্তব্য করেন মোদি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নয়াদিল্লিতে বাংলাদেশ হাই কমিশন জানায়, বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি বিশেষ কফি টেবিল বই বের করেছে মিশন। ৯০ পৃষ্টার কফি টেবিল বইটি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে উৎসর্গ করা হয়েছে।

বইটির বিশেষত্ব নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এর বিশেষ বৈশিষ্ট্য হল বইটিতে জাতির পিতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বইটিতে প্রধানমন্ত্রী মোদি জাতির পিতা বঙ্গবন্ধুকে গত শতাব্দীর একজন সর্বশ্রেষ্ঠ ব্যক্তি হিসেবে ঘোষণা করেছেন এবং বলেছেন, তার (বঙ্গবন্ধু) জীবন আমাদের সবার জন্য এক বিস্ময়কর অনুপ্রেরণা।

এছাড়াও বইটিতে, বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন ও রাজনৈতিক জীবনের কিছু বিরল ঐতিহাসিক চিত্র তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন: পাকিস্তানে ২৪ ঘণ্টায় প্রায় ৪ হাজার করোনা রোগী শনাক্ত

বইটি প্রকাশের জন্য প্রশংসা করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান এবং সেই সঙ্গে বইটিতে ভারতের সঙ্গে বাংলাদেশের উষ্ণ দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে একটি লেখা দিয়েছেন তিনি। এছাড়াও, বইটিতে মিশনে প্রেস মিনিস্টার ফরিদ হোসেনের ইংরেজী অনুবাদ করা বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার ‘বাবা’ কবিতাটি সংযুক্ত রয়েছে।

হাই কমিশন জানায়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বইটি প্রকাশে দুই মাস বিলম্ব হয়েছে।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত