বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

রাসেলের লেখাপড়ার দায়িত্ব নিলেন ইউএনও

রাসেলের লেখাপড়ার দায়িত্ব নিলেন ইউএনও
রাসেলের লেখাপড়া দায়িত্ব নিয়ে বাড়ি নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো। ছবি: ইত্তেফাক

দুই হাত নেই। নেই ডান পা। বাম পা আবার স্বাভাবিকের চেয়ে অনেকটা ছোট। পায়ের আঙুলের ফাঁকে কলম রেখে জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে প্রতিবন্ধী রাসেল মৃধা। সে সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লার দিনমজুর আব্দুর রহিম মৃধার ছেলে ও শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদরাসার ছাত্র।

রাসেলের মা লাভলী বেগম জানান, অভাব-অনটনের সংসারে দুটি সন্তান নিয়ে তিনি সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। পড়ার প্রতি তার আগ্রহ দেখে হাল ছাড়িনি। সহায়তা পেলে রাসেলকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলব।

এদিকে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে রাসেলের পাশে দাঁড়ালেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো। ইউএনও প্রতিবন্ধী রাসেলের লেখাপড়ার প্রতি প্রবল আগ্রহ দেখে মুগ্ধ হন। এ সময় নগদ অর্থ ও একটি হুইল চেয়ার প্রদানসহ তার লেখাপড়ার দায়িত্ব নেন। গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় রাসেলের জন্য একটি গৃহ নির্মাণ করে দেওয়ারও প্রতিশ্রুতি দেন।

আরও পড়ুন: মৌসুমের শুরুতেই ভেজাল গুড়ে সয়লাব পুঠিয়া

ইউএনও সুশান্ত কুমার বলেন, তার উচ্চ শিক্ষা চালিয়ে যেতে সবরকম সহযোগিতা করা হবে। আর এ উপজেলায় একটি শিক্ষা কল্যাণ ট্রাস্ট অচিরেই করা হবে। তিনি আরও বলেন, ইতিমধ্যে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ তার লেখাপড়ার জন্য ২৫ হাজার টাকা বরাদ্দ করেছেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত