শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাগরপুরে পেঁয়াজের কেজি ২৫০ টাকা

আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ১৪:৪৮

টাঙ্গাইলের নাগরপুরে দিন দিন লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। একদিনের ব্যবধানে বেড়েছে কেজি প্রতি ৫০ টাকা।

শুক্রবার সকালে উপজেলার সদর বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫০ টাকা দরে। কোথাও কোথাও বিক্রি হচ্ছে ২৬০ টাকা। এতে ক্রেতা সাধারণ দিশেহারা হয়ে পড়েছে। সবচেয়ে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। বাজার মনিটরিং না থাকায় লাগামহীন ভাবে বেড়েই চলেছে পেঁয়াজের দাম এমন অভিযোগ ক্রেতা-বিক্রেতাদের।

আরো পড়ুন: পেঁয়াজের হালি ২০ টাকা!

শুক্রবার সরেজমিন নাগরপুর সদর বাজারসহ আশপাশের বাজার ঘুরে একাধিক পাইকারী ও খুচরা ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে এসব অভিযোগের সত্যতা মেলে।

নাগরপুর কাচাঁ বাজারের ব্যবসায়ী খোকন মিয়া জানান, বুধবার খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করেছি ২০০ টাকা। অথচ একদিনের ব্যবধানে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে।
ব্যবসায়ী মামুন বলেন, পাইকারী বাজারে দিন দিন পেঁয়াজের দাম বাড়ায় এর প্রভাব পড়ছে খুচরা বাজারে। আমরা পাইকারী বাজার অনুসারে খুচরা বিক্রি করছি।
ক্রেতা মোশারফ জানান, যেভাবে পেঁয়াজের দাম বাড়ছে তাতে ভবিষ্যতে খাবারের তালিকা থেকে পেঁয়াজ বাদ দিতে হবে। আরেক ক্রেতা বিপ্লব হোসেন জানান, বাজার মনিটরিং সংশ্লিষ্টদের নজরদারী না থাকায় নিত্য পণ্যের দাম হু হু করে বাড়ছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, সারাদেশেই পেঁয়াজের দাম উর্ধ্বমূখী। কেউ যাতে অসদুপায় অবলম্বন করে বাজারকে অস্থিতিশীল করতে না পারে সেজন্য আমরা বাজার মনিটরিং করবো।

ইত্তেফাক/এমআরএম