ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
২২ °সে

জুতা পায়ে শহীদ মিনারে ওঠায় গণধোলাই খেলেন অধ্যক্ষ

জুতা পায়ে শহীদ মিনারে ওঠায় গণধোলাই খেলেন অধ্যক্ষ
জুতা পায়ে শহীদ বেদীতে ওঠায় উলিপুর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু তাহেরকে গণধোলাই। ছবি: ইত্তেফাক

কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু তাহের জুতা পায়ে শহীদ বেদীতে উঠে বিজয় দিবসের পুষ্পমাল্য অর্পণ করার ঘটনায় এলাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সোমবার সকালে জুতা পায়ে কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রি কলেজ চত্বরের শহীদ মিনারে ওঠায় দুপুরে বিক্ষুব্ধ জনতা ওই অধ্যক্ষকে গণধোলাই দিয়েছে। বর্তমানে তিনি উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৮টার দিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু তাহের তার সহকর্মীদের নিয়ে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করতে যান। এ সময় তিনি জুতা পায়ে পুষ্পমাল্য হাতে নিয়ে শহীদ মিনার বেদীতে উঠেন। এ সময় তার সহকর্মীরা জুতা খুলে উঠতে বললেও তিনি জুতা খুলেননি। পরে জুতা পায়ে শহীদ বেদীতে ওঠার ছবি মুহূর্তে ফেসবুকে ভাইরাল হয়ে গেলে স্থানীরা ক্ষুব্ধ হয়ে দুপুরে কলেজ ক্যাম্পাসেই অধ্যক্ষকে গণধোলাই দেয়।

আরও পড়ুন: নতুন বউয়ের কাণ্ডে বরসহ পরিবারের সবাই হতাশ!

এ বিষয়ে অধ্যক্ষ মো. আবু তাহেরের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জুতা পায়ে ওঠার কথা স্বীকার করে বলেন, ‘অজান্তে জুতা পায়ে উঠেছি। তাতে আপনাদের কোন সমস্যা?

উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জাকিয়া সুলতানা জানান, অধ্যক্ষ মো. আবু তাহেরের শরীরে বেশ কয়েক জায়গায় আঘাত ও জখমের চিহ্ন রয়েছে।

আরও পড়ুন: ‘দিল্লিতে বাসে আগুন দেয় পুলিশ’, ভিডিও ভাইরাল

উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু বলেন, শহীদদের প্রতি চরম অবমাননা। আমি তার এ আচরণের নিন্দাসহ বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

এ ব্যাপারে কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন বলেন, যারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করেন না তাদের কোনো না কোনো কর্মের মধ্য দিয়ে সেই চরিত্রের বহিঃপ্রকাশ ঘটে। এ ঘটনার নিন্দা জানানোর ভাষা আমার নেই। অবশ্যই তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া উচিৎ।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন