ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭
২১ °সে

আশুলিয়ায় জঙ্গি দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের, রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

আশুলিয়ায় জঙ্গি দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের, রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ
এই বাড়িতে গতকাল অভিযান চালানো হয়। ছবি: ইত্তেফাক

সাভারের আশুলিয়ায় জঙ্গি আস্তানা থেকে আটক হওয়া নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনসহ ৩ জনের নাম উল্লেখ করে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেছে পুলিশ। ওই মামলায় আটক শায়লা শারমিনকে গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজ হোসেন বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে মামলাটি দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জিয়াউল ইসলাম জানান, মামলায় নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান, তার স্ত্রী শায়লা শারমিন ও তাদের সহযোগী জাকারিয়া জামিলকে আসামি করা হয়েছে। এদের মধ্যে তানভীর হাসান ও জাকারিয়া জামিল পলাতক রয়েছে।

গ্রেফতার শায়লা পুলিশকে জানিয়েছে, দুই বছর আগে জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের সঙ্গে তার বিয়ে হয়। ফেসবুকের মাধ্যমে দুজনের পরিচয় থেকে প্রেম, তারপর বিয়ে। ৫ মাস আগে শায়লার বাবার বাড়ি থেকে তানভীর তাকে আশুলিয়ার গোকুলনগর এলাকায় নিয়ে এসে বসবাস শুরু করে। গত ২৫ ডিসেম্বর তারা গ্রেপ্তার হওয়া বাড়িতে ভাড়া উঠে।

গ্রেফতার শায়লা শারমিন গাজীপুর জেলার সদর থানার বহরিয়াচালা গ্রামের মোঃ দুলাল আহমেদের মেয়ে। তার স্বামীর তানভীর আহাম্মেদ (২৪) রাজধানীর বনশ্রীর (ব্লক এল) মোহাম্মদ আলীর ছেলে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬ তম ব্যাচের আইআইটি বিভাগের শিক্ষার্থী। এছাড়া তানভীর নব্য জেএমবির আইটি প্রধান বলে নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। তাকে গ্রেপ্তার করতে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: 'কোথায় প্রকল্প বাস্তবায়ন করতে হবে না হবে সেটা আমার ব্যক্তিগত ব্যাপার'

উল্লেখ্য, সোমবার সন্ধায় আশুলিয়ার গকুলনগর বাজার সংলগ্ন সৌদি প্রবাসী আক্তার হোসেনের ভাড়া বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালায় ঢাকা জেলা পুলিশ। পরে সেখান থেকে আটক করা হয় নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসানের স্ত্রী শায়লা শারমিনকে। পাশাপাশি উদ্ধার করা হয় বেশ কিছু পেট্রোল বোমা, ৩টি খেলনা পিস্তলসহ বেশ কিছু স্বয়ংক্রিয় ডিভাইস। নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর হাসান ওই ভাড়া বাসায় থেকে জঙ্গি কর্মকাণ্ড পরিচালনা করছিলেন বলে জানিয়েছে পুলিশ।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন