ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
৩১ °সে

রংপুরে ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ফুঁসে উঠেছে শ্রমিকরা

রংপুরে ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ফুঁসে উঠেছে শ্রমিকরা
রংপুর নগরীর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ।ছবি: ইত্তেফাক

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক মন্ত্রী শাহজাহান খানের নামে মামলা করায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ফুঁসে উঠেছে রংপুরের পরিবহন শ্রমিকরা। মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ করেন তারা। মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, ‘নতুন সড়ক পরিবহন আইন শ্রমিকবান্ধব নয়। এই আইন সংশোধন করে পরিবহন খাতকে বাঁচাতে হবে। পরিবহন খাত না বাঁচলে দেশের যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে যাবে। অবিলম্বে শাহজাহান খানের নামে দায়ের করা মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।’

এ সময় তারা বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চন বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের কেন নিবর ছিলো। তখন তো শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে সড়কে গাড়ি নিয়ে যাত্রী সেবা দিয়েছেন। এখন কিসের মোহে ইলিয়াস কাঞ্চন পরিবহন শ্রমিকদের প্রতি নাখোশ।’

সমাবেশে বক্তব্য রাখেন- রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক প্রমুখ। এতে সভাপতিত্ব করেন মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম মুকুল।

আরো পড়ুন: পুলিশের ওপর রোহিঙ্গাদের হামলা, আহত ৪

এর আগে নগরীর কামারপাড়া ঢাকা কোচ বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা। বিভিন্ন স্লোগানে মুখরিত মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৯ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন