তাবলীগ জামাত ফেরত আরেক বৃদ্ধের মৃত্যু, দুই বাড়ি লকডাউন

তাবলীগ জামাত ফেরত আরেক বৃদ্ধের মৃত্যু, দুই বাড়ি লকডাউন
পিরোজপুর

পিরোজপুরের নাজিরপুরে তাবলীগ জামাত ফেরত ৭২ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন। ওই বৃদ্ধ জ্বর, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে আজ বুধবার ভোররাত ৪টার দিকে নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন। তিনি উপজেলার শাখারীকাঠী ইউনিয়নের মাদুলিহারানিয়া গ্রামের বাসিন্দা।

এ সংবাদ পেয়ে বেলা ১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম ওই বৃদ্ধসহ তার মেয়ে হাসিনা বেগমের নমুনা সংগ্রহ করেছেন। পরে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত একটি টিম প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে ওই বৃদ্ধের দাফন সম্পন্ন করেন। এ মৃত্যুর সংবাদে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে, তাবলীগ জামাত ফেরত বৃদ্ধের মৃত্যুর ঘটনায় ঐ বাড়িসহ পাশের আরও একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

মৃত ওই বৃদ্ধের জামাতা স্কুল শিক্ষক জানান, তার শ্বশুর চার মাস ধরে তাবলীগ জামাতে ছিলেন। এ সময় তিনি দেশের বিভিন্ন জেলায় ঘুরেছেন। নারায়ণগঞ্জ জেলায় থাকাবস্থায় শারীরিক অসুস্থতার কারণে তিনি গত ২৬ মার্চ বাড়িতে আসেন। বাড়ীতে এসে তিনি স্থানীয় মসজিদের নামাজ আদায়সহ তাদের বাড়ীতেও বেড়াতে এসেছেন। কয়েকদিন ধরে তিনি জ্বর, গলা ব্যথা ও শ্বাসকষ্টে ভুগিতেছিলেন। বুধবার ভোররাতে তিনি মারা যান। দু’দিন ধরে আমার স্ত্রীও জ্বরে ভুগছেন।

ঘটনার বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান গাউস জানান, বিষয়টি জনার পর তাৎক্ষণিকভাবে উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা, থানার ওসি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ করেছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারী জানান, মৃত ওই বৃদ্ধসহ তার মেয়ে হাসিনা বেগমের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং হাসিনা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, এলাকাবাসীর স্বার্থে ওই বাড়ী দু’টি পুরোপুরি লকডাউন করা হয়েছে।

একিকে পিরোজপুরের সিভিল সার্জন ড. হাসনাত ইউসুফ জাকি জানান, এ বৃদ্ধের মৃত্যু সম্পর্কে প্রাথমিক তথ্য হচ্ছে তিনি স্টকে মারা গেছেন। তবে মৃত্যুর কারণ নিশ্চিত হতে মৃতের ও তার মেয়ের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

ইত্তেফাক/আরএ

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত