শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চট্টগ্রাম-৬: বেসরকারি ফলাফলে নৌকার ফজলে করিম চৌধুরী জয়ী

আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ২০:২৩

চট্টগ্রাম-৬ (রাউজান) সংসদীয় আসনে মহাজোট প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী নৌকা প্রতীকে ২ লাখ ৩১ হাজার ৪৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয় লাভ করেছে।

এই বিজয়ের মাধ্যমে তিনি চতুর্থবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী জসিম উদ্দিন সিকদার ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৩০৭ ভোট। ২ লাখ ২৯ হাজার ১৩৫ ভোটের ব্যবধানে এবিএম ফজলে করিম চৌধুরী বেসরকারিভাবে বিজয় লাভ করে রাউজানের অতীতে সকল সাধারণ নির্বাচনের রেকর্ড ভঙ্গ করে ইতিহাস স্থাপন করেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত অপর প্রার্থী আবদুল আলী হাত পাখা প্রতীকে ভোট পান ১৪১৭টি।

এই আসনে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৭৬০ জন। এদের মধ্যে  ৮৪টি কেন্দ্রের  ৪৭১টি কক্ষে ২লাখ ৩৫ হাজার ১৬৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। যা মোট ভোটারদের ৮৬.৮৫ শতাংশ।

সন্ধ্যা ৭টায় ফলাফল ঘোষণার পর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এবিএম ফজলে করিম চৌধুরী উপস্থিত হয়ে রাউজানের দলীয় নেতাকর্মী ও জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, 'এবার স্বাধীনতা স্বপক্ষের শক্তির বিজয় হয়েছে। আমি রাউজানের অভিভাবক। আমার দলীয় নেতাকর্মী ছাড়াও অন্যরা সকলে আমার ভাই। আমি কারো কোনো ক্ষতি চাই না। কোন হানাহানি সংঘাত চাই না।'

এই সময় বক্তব্য রাখেন,  উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সংসদ পুত্র ফরাজ করিম চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল জব্বার সোহেল, সহ-সভাপতি সুমন দে, যুগ্ম-সাধারণ সম্পাদক আহছান হাবীব হাছান প্রমুখ।

আরও পড়ুনঃ গোপালগঞ্জ-৩: বেসরকারিভাবে শেখ হাসিনা বিপুল ভোটে জয়ী

মহাজোট প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী ১৯৯৬ সাথে প্রথম আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করে বিএনপির প্রার্থী গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর কাছে পরাজিত হন। ২০০১ সালে দ্বিতীয় বার মনোনয়ন পেয়ে বিএনপির প্রার্থী গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে পরাজিত করে প্রথম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে পুনরায় বিএনপির একই প্রার্থীকে পরাজিত করেন। সর্বশেষ ২০১৪ বিরোধীদলগুলি সাধারণ নির্বাচন বর্জন করে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিলে তিনি পুনরায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করে চতুর্থ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন।

ইত্তেফাক/নূহু