শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা নেগেটিভ আসলেও উপসর্গে স্বাস্থ্য পরিদর্শকের মৃত্যু

আপডেট : ২৪ জুন ২০২০, ২০:০৬

লক্ষ্মীপুরের রামগতিতে পরীক্ষায় করোনা নেগেটিভ আসলেও করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন কামাল উদ্দিন (৫৮) নামের এক স্বাস্থ্য পরিদর্শক। বুধবার (২৪ জুন) সকালে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

মৃত কামাল উদ্দিন রামগতি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের শিক্ষাগ্রাম এলাকার মাহে আলমের ছেলে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত ছিলেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, জ্বর ও সর্দিসহ বিভিন্ন উপসর্গ থাকায় তার এবং পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য গত ২০ জুন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। গতকাল মঙ্গলবার (২৩ জুন) বিকালে সেখান থেকে পাঠানো রিপোর্টে তার করোনা নেগেটিভ এবং পরিবারের অন্য একজন সদস্যের পজিটিভ আসে।  

আরো পড়ুন: চিফ হুইপের পক্ষ থেকে শিবচরে ১২’শ পরিবারের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহিম জানান, গত এক সপ্তাহ ধরে কামাল উদ্দিন জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিলেন। এই অবস্থায় তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শ্বাসকষ্ট বেড়ে যায় এবং ডায়রিয়া শুরু হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে সোমবার রাতে মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তার মৃত্যু হয়।

তবে মঙ্গলবার বিকালে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো রিপোর্টে তার করোনা নেগেটিভ এবং পরিবারের একজন সদস্যের পজিটিভ আসে বল জানান তিনি। 

ইত্তেফাক/এএএম