মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছিনতাইয়ে ঘটনায় বন্ধ থাকার পর ফের আখাউড়া বন্দর দিয়ে মাছ রপ্তানি শুরু

আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১৬:০০

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় রপ্তানি করা মাছ ছিনতাইয়ের ঘটনায় ২৭ দিন বন্ধ ছিল মাছের রপ্তানি। তবে বৃহস্পতিবার সকালে থেকে বন্দর দিয়ে আবারও শুরু হয়েছে মাছ রপ্তানি। 

আখাউড়া স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফোরকান আহাম্মদ খলিফা বলেন, ওই ছিনতাইয়ের ঘটনার পর মাছ রপ্তানি বন্ধ করে দেয় দুদেশের ব্যবসায়ীরা। পরে ত্রিপুরা রাজ্যের স্থানীয় বিধায়ক সুরঞ্জিত দত্ত ও বাংলাদেশের আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলের মধ্যে ভিডিও কনফারেন্সে আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান হলে দীর্ঘ ২৭ দিন বন্ধ থাকার পর ফের মাছ রপ্তানি শুরু হয়েছে।

উল্লেখ্য, গত ৯ জুলাই আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে রপ্তানি করা মাছবাহী ট্রাক বন্দর থেকে বের হয়ে শিলচর যাওয়ার পথে আগরতলার রামনগর এলাকায় পৌঁছলে সেখানকার ক্ষমতাসীন দলের যুব সংগঠনের কয়েকজন মিলে এক ট্রাক মাছ ছিনতাই করে। ওই ট্রাকে ১২৭টি কার্টনে ৬ হাজার ৩৫০ কেজি মাছ ছিল। যার মূল্য ১৫ হাজার ৮৭৫ ডলার। ছিনতাইয়ের ঘটনার পর ভারতীয় আমদানি-রপ্তানিকারকরা বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে পরামর্শ করে মাছ আমদানি বন্ধ করে দেয়। 

ইত্তেফাক/এসি