পীরগঞ্জে কৃষি প্রযুক্তি প্রদর্শনী

পীরগঞ্জে কৃষি প্রযুক্তি প্রদর্শনী
পীরগঞ্জে কৃষি প্রযুক্তি প্রদর্শনী।ছবি: ইত্তেফাক

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হিমালয়ের পাদদেশীয় এলাকার ভূমি অবক্ষয় মোকাবিলায় টেকসই ভূমি ব্যবস্থাপনা প্রযুক্তি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরের ইএনএএলইউএলডি-এসএলএস প্রকল্প আয়োজনে উত্তর মালঞ্চা গ্রামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার এসএম গোলাম সারওয়ারের সভাপত্বিতে এতে বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অমল কুমার রায়, পীরগঞ্জ সরকারি কলেজের শিক্ষক আবু বকর সিদ্দিক, সিনিয়র মৎস্য কর্মকর্তা খালেদ মোশাররফ, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও আবু বকর সিদ্দিক, সমবায় কর্মকর্তা আহম্মদ হোসেন, ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ইএসডিও ম্যানেজার ওয়ালিউর রহমান ওলি, পীরগঞ্জ প্রেসক্লাব সহ-সভাপতি মোকাদ্দেস হয়াত মিলন ও কৃষক তিলোত্তমা রানী প্রমুখ।

আরও পড়ুন: ডা. সাবরিনার আইনজীবীদের মামলার নথি দিতে হাইকোর্টের নির্দেশ

এর আগে উপজেলার তিনটি ইউনিয়নে ৫ জন কর্মকর্তা, কলেজ শিক্ষক ৩ জন, স্কুল শিক্ষক ৩জন, জন প্রতিনিধি ৭ জন ও এনজিও প্রতিনিধি ২ জন নিয়ে গঠিত একটি টিম কৃষক হাবিবুর রহমানের গরুর খামার, জৈব সার ও বায়োগ্যাস প্লান্ট, রাবার ডেম, সৈয়দপুর ইউনিয়নে কৃষক তথ্য ও পরামর্শ কেন্দ্র, কৃষক মাঠ স্কুল, কোষানীগঞ্জ ইউনিয়নের মালঞ্চা গ্রামে ভার্মি কম্পোস্ট সার ও বীজ সংরক্ষণ পদ্ধতি স্পট পরিদর্শন করেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত