কৃষি ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৪ কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড

কৃষি ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৪ কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড
কৃষি ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৪ কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড।ছবি: ইত্তেফাক

জামালপুরে মাদারগঞ্জ কৃষি ব্যাংক শাখায় দায়িত্বে থাকাকালীন কৃষি ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় ম্যানেজারসহ ৪ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ৩ মামলায় ৭ বছর করে মোট ২১ বছর ও পলাতক অপর দুজনের ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিচারিক আদালতে স্পেশাল জজ মোহাম্মদ জহিরুল কবির এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ৪ ব্যাংক কর্মকর্তা হলেন-কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদ ও মো. আজিজুল হক, ওই শাখার সাবেক ২য় কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও নরুন্দি শাখার সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

অপর দুজন হলেন-মাদারগঞ্জ উপজেলার উত্তর জোড়খালি এলাকার আব্দুল খালেকের ছেলে মো. আশরাফ হোসেন লেবু ও জোড়খালি বাজার এলাকার কোরবান আলীর ছেলে মো. শফিকুল ইসলাম।

আরও পড়ুন: মাস্ক না পরার শাস্তি হলো কবর খোঁড়া

দুদকের পিপি লুৎফর রহমান রতন বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ব্যাংক কর্মকর্তারা দায়িত্বে থাকাকালীন সময়ে মো. আশরাফ হোসেন ও মো. শফিকুল ইসলামের পরস্পর যোগসাজশে কৃষি ব্যাংকের সরকারি টাকা আত্মসাৎ করেন। তাদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৪ ব্যাংক কর্মকর্তার প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদণ্ডসহ প্রথম মেয়াদে ৪ বছর করে কারাদণ্ড দেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বর্ধিত কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় মেয়াদে তাদের প্রত্যেককে ২ হাজার টাকা অর্থদণ্ড ও ৩ বছর করে কারাদণ্ডসহ অর্থদণ্ড অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপর দুই আসামি মো. আশরাফ হোসেন লেবু ও মো. শফিকুল ইসলামকে ২ হাজার টাকা অর্থদণ্ড ও ৩ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অর্থদণ্ড অনাদায়ে তারা আরও ৪ মাসের বর্ধিত কারাদণ্ড ভোগ করবেন বলে রায়ে উল্লেখ রয়েছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত