শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু
ফাইল ছবি

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে একটি ফেরিতে পরীক্ষামূলক চলাচল শুরু হয়েছে। শুক্রবার বিকালে ৫টি ট্রাক নিয়ে পদ্মা সেতু চ্যানেল দিয়ে কাঁঠালবাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয় ফেরি কাকলি।

এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির এজিএম মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, আমরা ফেরি চলাচল সচল করার আপ্রাণ চেষ্টা চালাচ্ছি।শুক্রবার বিকালে একটি ফেরি পদ্মা সেতু চ্যানেল দিয়ে কাঁঠালবাড়ি পৌঁছে। আবার কাঁঠালবাড়ি থেকে গাড়ি নিয়ে শিমুলিয়ার এসেছে। শনিবারও চালানোর চেষ্টা করা হবে। তবে রাতে ফেরি বন্ধ থাকবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এর আগে মঙ্গলবার ও বুধবার একটি ফেরি দিয়ে দীর্ঘ ২৮ কিলোমিটার পথ ঘুরে পালেরচর প্রাকৃতিক চ্যানেল দিয়ে সার্ভিস সচল রাখার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এ পথ পাড়ি দিতে সাড়ে ৪ ঘণ্টা থেকে ৮ ঘণ্টা লাগায় এবং প্রচণ্ড স্রোতে ফেরি চলাচল ছিল ঝুঁকিপূর্ণ। সেই সাথে তেল খরচ ছিল কয়েকগুণ বেশি। তাই এই নৌরুট বৃহস্পতিবার বন্ধ করা হয়।

ফেরি চলাচলের বিপর্যয়ে গাদাগাদি করেই জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ, স্পিডবোটে ও ট্রলারে করে পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা।

২৮ আগস্ট থেকে রাতে ফেরি বন্ধ হয়ে ৩ সেপ্টেম্বর থেকে পুরোপুরি বন্ধ। ১১ সেপ্টেম্বর সীমিত চালু হয়ে ১৩ সেপ্টেম্বর আবার বন্ধ। ১৫ সেপ্টেম্বর চালু হয়ে আবার বৃহস্পতিবার বন্ধ হয়ে গেছে এই রুটের ফেরি চলাচল। আবার ১৮ সেপ্টেম্বর বিকেলে পরীক্ষামূলক চালু করা হলো ফেরি সার্ভিস।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত