রাণীশংকৈলে ফ্রি ভেটেরিনারি সেবা কর্মসূচি

রাণীশংকৈলে ফ্রি ভেটেরিনারি সেবা কর্মসূচি
রাণীশংকৈলে ফ্রি ভেটেরিনারি সেবা কর্মসূচি।ছবি: ইত্তেফাক

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় বুধবার (৩০ সেপ্টেম্বর) দিনব্যাপি এক ভেটেরিনারি সেবা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে এদিন বাংলাগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সকালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মদন কুমার রায়ের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলতাফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন রাতোর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম। এ কার্যক্রমে জেলা ভেটেনারি অ্যাসোসিয়েশন, ঠাকুরগাঁওয়ের সদস্য ডা. মাসুম,ডা. মোনালিসা, ডা. কমলা কান্ত প্রমুখ। সার্বিক সহযোগিতায় ছিলেন রাণীশংকৈল উপজেলা প্রাণিসম্পদ বিভাগের বিভিন্ন কর্মকতা ও কর্মচারীবৃন্দ।

আরও পড়ুন: উচ্চ আদালতে যাবেন মিন্নির বাবা

উক্ত কার্যক্রমে বাচোর, নেকমরদ, ও রাতোর ইউনিয়নের মোট ৭ জন পশু চিকিৎসককে গরু ও ছাগলের ভ্যাকসিন এবং ঔষধ বিনামূল্যে প্রদান করা হয়।

এ বিষয়ে প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মদন কুমার রায় বলেন, ‘এই মহামারি করোনা কালে গরু ছাগলের বিভিন্ন প্রকার রোগবালাই দেখা দিচ্ছে। অনেক গরিব মানুষ টাকার অভাবে তাদের পশুদের চিকিৎসা করাতে পারছেন না। তাদের জন্যই এই ফ্রি মেডিকেল টিম ও চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এ ছাড়াও আমরা সকলের গরু-ছাগলের ঔষধ এবং ভ্যাকসিন দিচ্ছি।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত