দুর্নীতির মামলায় গোদাগাড়ী কলেজ অধ্যক্ষ কারাগারে

দুর্নীতির মামলায় গোদাগাড়ী কলেজ অধ্যক্ষ কারাগারে
অধ্যক্ষ আবদুর রহমানকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি: ইত্তেফাক

দুর্নীতির মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহমানকে কারাগারে পাঠিয়েছে আদালত। রাজশাহী জেলা ও দায়রা জজ মীর শফিকুল ইসলাম সোমবার ( ১৯ অক্টোবর) তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অধ্যক্ষ আবদুর রহমান কলেজের ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্মসাৎ করেছেন। এমন অভিযোগে গতবছর গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ উমরুল হক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়কে তদন্তের দায়িত্ব দেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন মামলাটির তদন্ত করেন।

অধ্যক্ষের বিরুদ্ধে আরও অভিযোগ আছে যে তার শ্যালক সেলিম হাসান অন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও তাকে গোদাগাড়ী কলেজে নিয়োগ বহাল রাখেন। এছাড়াও তিনি মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেয়ার জন্য চেকের মাধ্যমে ৯ লাখ টাকা এবং বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে ৮ লাখ টাকা ঘুষ নেন বলেও অভিযোগ রয়েছে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম বলেন, দুর্নীতির মামলায় দুদক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আগেই অভিযোগ পত্র দাখিল করেছে। কিন্তু তিনি পলাতক ছিলেন। সোমবার মামলার শুনানির নির্ধারিত দিনে তিনি আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করেন। তবে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত