মোংলা বন্দরে বিদেশি জাহাজের কর্মকর্তার মৃত্যু

মোংলা বন্দরে বিদেশি জাহাজের কর্মকর্তার মৃত্যু
মোংলা বন্দরে বিদেশি জাহাজের কর্মকর্তার মৃত্যু। ছবি: গুগুল ম্যাপ থেকে নেওয়া

মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশি বাণিজ্যিক জাহাজের কর্মকর্তার মৃত্যু হয়েছে। শনিবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে কোন এক সময় ওই জাহাজে তার মৃত্যু হয়। খবর পেয়ে সন্ধ্যায় জাহাজটিতে পোর্ট হেলথের চিকিৎসক গিয়ে তাকে মৃত ঘোষণা করেন। জাহাজ থেকে তার লাশ নামিয়ে সুরতহালের জন্য মোংলা থানায় আনা হচ্ছে।

বিদেশি ওই জাহাজটির স্থানীয় শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে জানা গেছে, বার্মার ইয়াংগুন বন্দর থেকে ছেড়ে আসা লাইব্রেরিয়া পতাকাবাহী এমভিএইচআর রেভিলেশন নামক জাহাজটি মেশিনারি পণ্য নিয়ে গত ২২ অক্টোবর মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ১ নম্বরে ভিড়ে। ওই জাহাজটিতে সেকেন্ড অফিসারের দায়িত্বে ছিলেন রোমানিয়ার নাগরিক ভ্যারল তায়ের। শনিবার বিকেলে জাহাজেই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে যেকোনো সময় তার মৃত্যু হয়। জাহাজের অন্যান্য নাবিকেরা বিষয়টি জানার পর পোর্ট হেলথের চিকিৎসকদের খবর দেয়। পরে সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন: সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কলেজ কর্মকর্তার মৃত্যু

তবে কি কারণে কিংবা কিভাবেই তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত করতে পারেনি কেউ। রাত পৌনে ১০টার দিকে জাহাজ থেকে ওই বিদেশির লাশ নামিয়ে মোংলা থানা নিয়ে আসা হচ্ছে বলে জানা গেছে।

পোর্ট হেলথের চিকিৎসক ডা. আসিফ বলেন, বিদেশি জাহাজের ওই প্রকৌশলীর মৃত্যুর কারণ আপাতত জানা যায়নি। লাশের সুরতহাল ও ময়নাতদন্তের জন্য থানায় এবং মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত