বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিলেটে ৫০ হাজার গ্রাহক এখনও বিদুতহীন

আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ১৫:৫৩

এখনও বিদ্যুতহীন সিলেটের প্রায় ৫০ হাজার গ্রাহক। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট (বিউবো) এর একটি সূত্র জানায়, সিলেটে বিউবো’র পাঁচ ডিভিশনের মধ্যে তিন ডিভিশনে বিদ্যুৎ সংযোগ চালু করা গেছে। দুটি ডিভিশনে বিদ্যুৎ সংযোগ চালুর চেষ্টা চলছে। ডিভিশন দুটি হচ্ছে- ৩ ও ৪ নম্বর ডিভিশন।

বিউবো’র ওই সূত্র জানায়, ৩ নম্বর ডিভিশনের আওতাধীন দক্ষিণ সুরমার বরইকান্দি থেকে মোগলাবাজার এবং সিলেট নগরীর সুবিদবাজার থেকে সদর উপজেলার লামাকাজি পর্যন্ত এলাকা। 

বিউবো সূত্রের দাবি, এসব ডিভিশনের আওতাধীন শেখঘাট ও কুমারগাঁও ফিডারে এখনও বিদ্যুৎ সংযোগ চালু করা যায়নি। তবে, বিদ্যুতকর্মীরা সংযোগ প্রদানের  চেষ্টা চালাচ্ছেন।

সিলেট বিউবো’র প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন জানান, সিলেট ৭০ ভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রদান করা সম্ভব হয়েছে। বাকি ৩০ ভাগ এলাকায় আজ (বৃহস্পতিবার) সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদানের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, সিলেটের কুমারগাঁওয়ের ১৩২/৩৩ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগার পর মঙ্গলবার সকাল ১১টা থেকে সিলেটের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সাড়ে ৩১ ঘণ্টা পর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট নগরীর আংশিক এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রদান করলে নগরীতে স্বস্তিতে আসে।

ইত্তেফাক/এসি