বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনায় জুট মিলে আগুন, নেভাতে গিয়ে দগ্ধ ৪

আপডেট : ২২ নভেম্বর ২০২০, ১৭:৪১

খুলনার দিঘলিয়া উপজেলার জামান জুট মিলে আগুনের ঘটনা ঘটেছে। রবিবার বেলা পৌনে ১২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। জুট মিল কর্তৃপক্ষের দাবি, আগুনে পাটসহ পুড়ে গেছে চারটি মেশিন। এসময় আগুন নেভাতে গিয়ে চারজন দগ্ধ হন। 

আগুনে দগ্ধরা শ্রমিকরা হলেন- আসলাম, রবিউল, আকাশ ও হেলেন। এর মধ্যে এর মধ্যে আসলামের (৪৫) অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া অগ্নিদগ্ধ রবিউল ইসলামকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি ও বাকি দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ওই জুট মিলের হার্ড ওয়েস্ট মেশিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন জুট মিলের অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দিঘলিয়া ও দৌলতপুরের ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে চারজন শ্রমিক অগ্নিদগ্ধ হয়। এদের মধ্যে গুরুতর আহত একজনকে উদ্ধার করে প্রথমে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়। 

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারের পুনর্বাসন দাবি

জামান জুট মিল করপোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার (প্রশাসন) মো. রিপন মোল্লা বলেন, আগুনে মিলের চারটি মেশিনসহ ৪০ থেকে ৫০ লাখ টাকার পাট পুড়ে গেছে। যার আনুমানিক ক্ষতির পরিমাণ প্রায় আড়াই কোটি টাকা। এছাড়া তাদের চারজন শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছে। 

দিঘলিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ মাসুদ পারভেজ বলেন, কী কারণে আগুন লেগেছে এবং কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত না করে প্রাথমিকভাবে বলা সম্ভব হচ্ছে না।

ইত্তেফাক/এসি