শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মসজিদের চাঁদা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১ 

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১৮:৫৩

রংপুরের কাউনিয়া হারাগাছ পৌরসভা মসজিদের চাঁদা আদায়ের টাকা নিয়ে নতুন কমিটির সঙ্গে আগের কমিটির সংঘর্ষে নাজমুল ইসলাম (৪৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত আট টারদিকে হারাগাছ পৌরসভার চেয়ারম্যানটারী সারাই জুম্মাপড়া জামে মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

ঘটনার পরপরই জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করেছে পুলিশ। নিহত নাজমুল ইসলাম সৎবাজার এলাকার আব্দুল হকের ছেলে। সে চেয়ারম্যানটারী এলাকায় শ্বশুর বাড়িতে দীর্ঘদিন থেকে ঘড় জামাই হিসেবে বসবাস করে আসছিলো।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, বৃহস্পতিবার দুপুরে সারাই জুম্মাপড়া জামে মসজিদের চাঁদা আদায়কে কেন্দ্র করে পূর্বের কমিটির সদস্য দয়াল ইসলামের সঙ্গে নতুন কমিটির সদস্য আব্দুল বারি ভেলুর বাকবিতন্ডা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভেলু দলবল নিয়ে দয়ালের ওপর অতর্কিত হামলা করে। এ সময় দয়ালের ভাই নুর আলম ও ভগ্নিপতি নাজমুল ইসলাম এগিয়ে আসলে তাদেরকেও বেধড়ক মারধর করা হয়। এতে ঘটনাস্থলেই নাজমুল ইসলাম গুরুতর আহত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) আল ইমরান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মেট্রোপলিটন হারাগাছ থানার ওসি রেজাউল করিম বলেন, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার জনকে আটক করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/এসজেড