ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


নকল আসামি সেজে আদালতে, তারপর অবাক করলেন আদালত

নকল আসামি সেজে আদালতে, তারপর অবাক করলেন আদালত
জেলা জজ আদালত, বগুড়া। ফাইল ছবি

বগুড়ার একটি আদালতে নাশকতার মামলার আসল আসামির স্থলে নকল আসামি সেজে হাজিরা দিতে এসে ধরা পড়েছেন রিফাত শেখ নামে এক যুবক।

জালিয়াতির মাধ্যমে নকল আসামি সেজে হাজিরা দেওয়ার বিষয়টি ফাঁস হওয়ার পর সংশ্লিষ্ট মামলার আসল আসামি বগুড়া শহর (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান ওরফে মন্টি তাৎক্ষনিক ভাবে আদালতে হাজির হন। কিন্তু হাজিরায় জালিয়াতির আশ্রয় নেওয়ায় আদালতের বিচারক আসল-নকল দুই আসামিকেই আটক করে তাদের বিরুদ্ধে ৪১৬ ধারায় নিয়মিত মামলা করার মাধ্যমে কারাগারের পাঠানোর নির্দেশ দেন।

একই সঙ্গে নকল আসামি হাজিরার মাধ্যমে আদালতে জালিয়াতির আশ্রয় নেওয়ায় আসামি পক্ষের আইনজীবী আবদুস সালামের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার জন্য বার কাউন্সিলকে নির্দেশ দেন বিচারক।

মঙ্গলবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক বেগম ইসরাত জাহানের আদালতে এই ঘটনা ঘটে। মশিউর রহমান বগুড়া শহরের কামারগাড়ি এলাকার নুরুল আলম এবং রিফাত শেখ একই এলাকার হাফিজার শেখের ছেলে।

আদালত সূত্র জানায়, বগুড়া শহরের কইপাড়া বাজারে একটি সেলুনের দোকানে হামলা,ভাংচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে ২০১৩ সালের ১৬ আগস্ট বগুড়া সদর থানায় আমিনুল ইসলাম নামে এক ব্যক্তি বাদী হয়ে মশিউর রহমান মন্টিসহ কয়েকজনকে আসামি করে বিস্ফোরক আইনে মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করে। এই অভিযোগ পত্রে মশিউর রহমান মন্টিকে ৪ নং আসামি করা হয়। মামলাটির বর্তমানে স্বাক্ষ্যগ্রহণ চলছে।

আরো পড়ুন: অন্যের বৌ তুলে নেওয়ার চেষ্টায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

এ ব্যাপারে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর রাষ্ট্রপক্ষের সহকারি কৌসুলি রবিউল ইসলাম এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে মশিউর রহমানের আইনজীবী রাফিদিন মোমিন বলেন, মশিউর রহমান ওই মামলায় এতদিন জামিনে ছিলেন। তার বদলে নকল আসামি হাজির করেছেন।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন