ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


দায়িত্বে অবহেলায় ঢাকা নৌ বন্দরের যুগ্ম সচিব প্রত্যাহার

দায়িত্বে অবহেলায় ঢাকা নৌ বন্দরের যুগ্ম সচিব প্রত্যাহার
কেরানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবিঃ ইত্তেফাক।

বুড়িগঙ্গা থেকে তুরাগ পয়েন্ট পর্যন্ত হাজারীবাগ বসিলা ও বাড়ৈখালীতে আরো ২৫০টি অবৈধ স্থাপনা মঙ্গলবার উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ।

দুপুরে বসিলায় আমিন মমিন হাউজিং এর অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে মাদারীপুর জেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান তালুকদার লাবু সহ কয়েকজন বাধা দেয়। তারা সাবেক নৌ পরিববহন মন্ত্রী শাজাহান খানের আত্মীয় পরিচয় দেয়। এ সময় বিআইডাব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নির্দেশে আইন শৃংখলা বাহিনী আসাদুজ্জামান তালুকদার লাবুকে আটক করে। ঘন্টখানেক আটক থাকার পর মুচলেকা নিয়ে রাজুকে ছেড়ে দেওয়া হয়েছে।

১০ম দিন পর্যন্ত ১ হাজার ৬৫৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে ২৮টি বৈধ বাড়ি উচ্ছেদের অভিযোগ পাওয়া গিয়েছে। সে অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সংস্থাপন মন্ত্রণালয়ের এক আদেশে ঢাকা নদীবন্দর যুগ্ম সচিব একেএম আরিফ উদ্দিনকে তার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

একই অভিযোগে গত ১৩ ফেব্রুয়ারি বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমান্ডো কে এম মুজাম্মেল হককে দায়িত্ব থেকে সরিয়ে নিয়েছে সংস্থাপন মন্ত্রণালয়।

বিআইডাব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা উচ্ছেদ সীমানা নির্ধারণ করে উচ্ছেদ পরিচালনা করছি। নদী কমিশন, বিআইডাব্লিউটিএ ও ঢাকা জেলা প্রশাসক সমন্বয়ে এ উচ্ছেধ অভিযান পরিচালনা করা হচ্ছে। এ পর্যন্ত কোন বৈধ বাড়ি উচ্ছেদ করা হয়নি।’

আরও পড়ুনঃ কলা কেড়ে নিল দুই বছরের শিশুর প্রাণ

মঙ্গলবারের উচ্ছেদসহ এ নিয়ে ১১ তম দিনে ১ হাজার ৯০৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো বিআইডাব্লিউটিএ। মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন