শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সড়কে বিদ্যুতের খুঁটি রেখেই সড়ক উন্নয়ন কাজ

আপডেট : ১৪ মার্চ ২০১৯, ১৪:২০

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার পৌর শহরে সড়কে ২৫টি খুঁটি রেখেই জনপথ বিভাগের উন্নয়ন কাজ চলছে। প্রায় দুই মাস যাবত চলছে উন্নয়ন ও সংস্কার কাজ। যে কোনো মুহূর্তে মারাত্মক দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

সরেজমিনে দেখা যায়, জেলা সদরে যাওয়ার একমাত্র রাস্তা ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়ক। ফুলবাড়ীয়া পৌর সদরের প্রধান বাজার ফুলবাড়ীয়া। রাস্তা নীচু থাকায় খানাখন্দের কারণে পথচারীদের দুর্ভোগ ছিল দীর্ঘদিনের। ভোক্তভোগীদের দাবীর পরিপ্রেক্ষিতে গত বছর একনেক এর সভায় সড়কটি উন্নয়ন ও সংস্কার বাবদ ২৪ কোটি টাকা বরাদ্দ করা হয়। এখন কোনোরকম দেখভাল ছাড়াই সড়কের সেই উন্নয়ন কাজ করা হচ্ছে। 

ফুলবাড়ীয়া বাজারে ৬০০ মিটার রাস্তা আরসিসি ঢালাইয়ের মাধ্যমে উন্নয়ন কাজ শুরু হয়। সড়ক ও জনপথ বিভাগ, আরইবি, পিডিবি বোর্ডের কর্মকর্তাদের উদাসীনতায় রাস্তায় প্রায় ২০/২৫টি বিদ্যুৎতে খুঁটি মাঝখানে রেখেই ঢালাই করা হয়। অনেক জায়গায় বিদ্যুৎ তার সড়কের মাঝামাঝি এবং রাস্তা উঁচু হওয়ায় মালবাহী যানবাহন ছুয়ে যেতে পারে। দায়িত্বহীনভাবে সড়ক উন্নয়নের কাজ করায় স্থানীয় জনগণের মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছে। 

আরও পড়ুন: গ্যাস চুরি ও কোম্পানিগুলোর লাভের পরও কেন দাম বৃদ্ধি?

ব্যস্ততম এ সড়কটি দিয়ে রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহর ময়মনসিংহের সাথে যোগাযোগ থাকায় ঘাটাইল, সখীপুর, ভালুকা, মুক্তাগাছা, টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলার মানুষের যাতায়াত। সড়কটিতে প্রতিদিন হাজার হাজার হালকা থেকে ভারী যানবাহন চলাচল করে থাকে। ইতোমধ্যে ফুলবাড়ীয়ার দক্ষিণাঞ্চলে বিভিন্ন শিল্প-কারখানা গড়ে উঠছে। এ ছাড়া পাশ্ববর্তী উপজেলা ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ায় সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। 

ফলে রাস্তা হতে নিরাপদ দুরত্বে দ্রুত বিদ্যুতের খুটি না সরিয়ে সড়কের উন্নয়ন কাজ করলে সেটা নতুন করে বড় দুর্ঘটনার সৃষ্টি করতে পারে। বিষয়টি নিয়ে কথা বলতে সওজের কাউকে পাওয়া যায়নি। 

ইত্তেফাক/কেআই