ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

সুন্দরবন থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার

সুন্দরবন থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার
উদ্ধারকৃত হরিণের মাংস ও চামড়া। ছবিঃ ইত্তেফাক।

সুন্দরবনের হাড়বাড়িয়া এলাকা থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার করেছে কোস্ট গার্ড। উদ্ধার হওয়া জবাই করা হরিণের শরীরের অঙ্গপ্রতঙ্গ সোমবার বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোস্ট গার্ড পশ্চিম জোনের সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার এম. হামিদুল ইসলাম জানান, রবিবার দিবাগত গভীর রাতে কোস্ট গার্ড সদস্যরা ওই এলাকায় অভিযান চালায়। গোপন তথ্য ছিলো, পূর্ব সুন্দরবন বিভাগের চাদপাই রেঞ্জের ও মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার বনের অভ্যন্তরে একদল চোরা হরিণ শিকারী অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা জবাইকৃত হরিণ ফেলে রেখে বনের গহীনে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি।

ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ৭ কেজি হরিণের মাংস, ২টি হরিণের মাথা ও ২টি চামড়া উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাংস, মাথা ও চামড়া সোমবার বনবিভাগের নন্দাবালা ফরেস্ট অফিসে হস্তান্তর করেছে কোস্ট গার্ড।

আরও পড়ুনঃ মিঠামইন উপজেলার চেয়ারম্যান হচ্ছেন রাষ্ট্রপতির ছোট বোন

এ বিষয়ে পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জ (মোংলা) কর্মকর্তা মো, শাহিন কবির বলেন, ‘হরিণ শিকারের ঘটনায় বন আইনে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এখন ওই সকল অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রচেষ্টা চলছে।’

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন