শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নড়াইলে সেই ৪ চিকিৎসক ওএসডি

আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ১৬:৩৩

দায়িত্ব অবহেলার কারণে নড়াইল আধুনিক সদর হাসপাতালের চার চিকিৎসককে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রবিবার দুপুরে নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দপ্তরে এ আদেশ পৌঁছে। কিন্তু খবরটি গণমাধ্যম কর্মীরা জানতে পারেন রাত সাড়ে ১১টার দিকে। চার চিকিৎসককে ওএসডি করার বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের সিভিল সার্জন ডা. মো. আসাদ-উজ-জামান মুন্সী ও নড়াইল আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুস শাকুর। 

ওএসডি করা চিকিৎসকরা হলেন, সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আকরাম হোসেন, মেডিকেল অফিসার ডা. এএসএম ছায়েম, কার্ডিওলজি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. শওকত আলী ও ডা. কাজী রবিউল আলম। রাষ্ট্রপতির আদেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ সচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ওই চার চিকিৎসককে স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকায় ওএসডি করা হয়েছে। 

আরও পড়ুন: জামাল খুন হওয়া দেখে ফেলায় বাশারকে হত্যা করা হয়

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা গত ২৫ এপ্রিল নড়াইল আধুনিক সদর হাসপাতাল পরিদর্শন করেন। তখন ওই চার চিকিৎসক হাসপাতালে ছিলেন না। পরে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডা. আকরাম হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন মাশরাফি। এ সময় তিনি বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সঙ্গে কথা বলেন। পরে হাসপাতালের কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় করেন মাশরাফি। 

ইত্তেফাক/অনি